|

আটোয়ারীতে পাল্টাপাল্টি বর্ধিত সভায় ৯ নেতা-কর্মী বহিস্কার

প্রকাশিতঃ ৮:৩৮ অপরাহ্ন | অক্টোবর ০৬, ২০১৯

বহিস্কার

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ আসন্ন স্থানীয় আওয়ামীলীগের উপজেলা কাউন্সিলকে কেন্দ্র করে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা আওয়ামীলীগের বিবাদমান দু’টি গ্রুপ অনড় অবস্থানে।

উল্লেখ, স্থানীয় আওয়ামীলীগের নিজেদের অন্ত:দন্দ্বে দীর্ঘ দিন হতে এখানে নেতাকর্মীরা দু’টি গ্রুপে বিভক্ত হয়ে দলীয় কর্মকান্ড পৃথক পৃথক ভাবে চালিয়ে আসছে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উদ্যোগে বার বার সমঝোতার চেষ্টা করা হলেও শেষ পর্যন্ত তাদের এক রাস্তায় পথ চলা শুরু করা সম্ভব হয়ে উঠেনি। ফলে বিবাদমান দু’টি গ্রুপের অনড় অবস্থান দিন দিন মজবুত হতে থাকে।

ইতোমধ্যে অতি সম্প্রতি কেন্দ্রীয় আ:লীগের সিদ্ধান্ত অনুযায়ী জেলা কমিটির নির্দেশনায় আটোয়ারী উপজেলা আ:লীগের কাউন্সিল ১৬ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ঘোষনা করা হয়। ওই কাউন্সিলকে সফল করতে দু’টি গ্রুপ পৃথক পৃথকভাবে নড়ে চড়ে বসে।

এরই ধারাবাহিকতায় উপজেলা আ:লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম এর নেতৃত্বাধীন একটি গ্রুপ গত ৩০ সেপ্টেম্বর বিকেলে আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজে এবং উপজেলা আ:লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান এর নেতৃত্বাধীন অপর গ্রুপটি গত ৫ অক্টোবর বিকেলে আটোয়ারী টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজে পৃথক পৃথক বর্ধিত সভা করেন।

সভায় এক গ্রুপ আরেক গ্রুপের কঠোর সমালোচনা করে বক্তব্য প্রদান করেন এবং সম্প্রতি বিভিন্ন নির্বাচনে দলীয় প্রতীকের বিপক্ষে অবস্থান নেয়া সহ দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে উভয় গ্রুপের প্রায় ৯ জন নেতাকর্মীকে দল থেকে বহিস্কারের পাল্টাপাল্টি সিদ্ধান্ত নেন।

আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজে অনুষ্ঠিত বর্ধিত সভায় উপজেলা আ:লীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আনিছুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আবুল কাসেম, সদস্য মোঃ কলিম উদ্দীন, মোঃ মতিয়ার রহমান, মোঃ জহিরুল হক প্রধান, মোঃ খাদেমুল ইসলামকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহন করেন। উপজেলা আ:লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় উপজেলা আ,লীগের সহ-সভাপতি আলাউদ্দীন আহাম্মেদ, সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফজলুল করিম, সাংগঠনিক সম্পাদক মোঃ এমদাদুল হক, আব্দুল কুদ্দুশ, দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রহমান, প্রচার সম্পাদক ওয়াজেদ আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কামরুজ্জামান গোলাপ প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে আটোয়ারী টেকনিক্যাল ও বিজনেস ম্যানেজমেন্ট কলেজে অনুষ্ঠিত বর্ধিত সভায় উপজেলা আ:লীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক মোঃ রশিদুল ইসলামকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহন করা হয়। উপজেলা আ,লীগের সদস্য আলহাজ্ব মোঃ জহিরুল হক প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় উপজেলা আ,লীগের যুগ্ম সম্পাদক এ্যাড: আনিছুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবুল কাসেম, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান, যুবলীগের আহবায়ক ও রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, বলরামপুর ইউনিয়ন আ,লীগের সভাপতি মকলেছার রহমান, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান কামু, আবু তাহের দুলাল, বীর মুক্তিযোদ্ধা ইউনুছ আলী (মেম্বার), উপজেলা ছাত্রলীগের সভাপতি আইয়ুব আলী প্রমুখ বক্তব্য রাখেন।

এব্যাপারে উপজেলা আ:লীগের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম বলেন, স্থানীয় আ,লীগের মুলধারার সাথে আমি সম্পৃক্ত থেকে দীর্ঘ দিন হতে উপজেলা আ,লীগে নেতৃত্ব দিয়ে আসছি। স্থানীয় আ,লীগের নেতা-কর্মী ও সমর্থকদের বৃহৎ অংশই এধারায় রয়েছে। শুধু তাই নয়, গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের আলোকে আমি নৌকা প্রতীক পেয়ে নির্বাচনে অংশ গ্রহণ করে ২য় বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হই। তিনি আরো বলেন, যুগ্ম সাধারণ সম্পাদক কোন সদস্যকে বহিস্কারের ক্ষমতা রাখেনা। অথচ একজন যুগ্ম সাধারণ সম্পাদক দলের সাধারণ সম্পাদককে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করছে এটি একটি হাস্যকর ব্যাপার বলে আমি মনে করি।

উপজেলা আ:লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মোঃ আনিছুর রহমান বলেন, আমি বঙ্গবন্ধুর রাজনীতিতে বিশ্বাসী। আমি বাল্যকাল থেকে আ:লীগের রাজনীতির সাথে জড়িত। দীর্ঘ রাজনীতির জীবনে ছাত্রলীগ, যুবলীগ ও বর্তমানে আ:লীগের বৃহৎ একটি অংশে নেতৃত্ব দিচ্ছি। প্রতিপক্ষ গ্রুপটি সংবিধান পরিপন্থি ভাবে আমাদের কয়েকজনকে বহিস্কারের সিদ্ধান্ত নেন। অথচ ২০১৬ সালের ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় তাদেরকে আমরা বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছি।

সুধিজনদের মতে উপজেলা আ:লীগের দীর্ঘ দিনের কোন্দল সমোঝতা না হলে আটোয়ারীর উন্নয়ন পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

দেখা হয়েছে: 29
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ [email protected]
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।