|

আটোয়ারী সীমান্তে বিজিবির বিনামুল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প

প্রকাশিতঃ ১১:৫৮ অপরাহ্ন | অক্টোবর ৩১, ২০১৯

আটোয়ারী সীমান্তে বিজিবির বিনামুল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প

মোঃ ইউসুফ আলী,আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বোধগাঁও সীমান্তে গরীব ও দুঃস্থ রোগীকে বিনামুল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।

বৃহষ্পতিবার (৩১ অক্টোবর) সকালে ঠাকুরগাও বর্ডার গার্ড হাসপাতাল এবং স্কয়ার ফার্মাসিউটিক্যালস এর সহযোগিতায় তোড়িয়া উচ্চ বিদ্যালয় মাঠে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন এই স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করে। দিনব্যাপী বিনামুল্যে স্বাস্থ্যক্যাম্পে এক হাজারের বেশি রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

স্বাস্থ্যক্যাম্প উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জনসচেতনতামুলক সভায় প্রধান অতিথি ছিলেন বিজিবি ঠাকুরগাঁও সেক্টরের কমান্ডার কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন। সভায় অন্যদের মধ্যে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খন্দকার আনিসুর রহমান, নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহ আলম সিদ্দিকি, ঠাকুরগাও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম সামিউন নবী, সিভিল সার্জন ডা. মোহাম্মদ নিজাম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার নাইমুল হাছান বক্তৃতা করেন।

এ সময় আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, বিজিবি ও পুলিশ কর্মকর্তা, শিক্ষক, স্থানীয় রাজনীতিক, সীমান্ত এলাকার কয়েক হাজার নারী, পুরুষ ও শিশুসহ স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রত্যান্ত সীমান্ত এলাকার এক হাজারের বেশি রোগীকে ঠাকুরগাও বর্ডার গার্ড হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আফসানা রহমানসহ দুইজন বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসাসেবা প্রদান করেন। দিনভর স্বাস্থ্যক্যাম্পে সীমান্ত এলাকার অসহায় ও দুঃস্থ নারী, পুরুষসহ শিশুদের ইসিজি, ব্লাড প্রেসার নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

এছাড়া জ¦র, সর্দি ও কাশি, অ্যাজমা, ব্যাথা জনিত অসুস্থতা এবং চর্মরোগীকে বিনামুল্যে ব্যবস্থাপত্রসহ বিনামুল্যে ওষুধ প্রদান করা হয়।

ঠাকুরগাঁও সেক্টরের সেক্টর কমান্ডার মোহাম্মদ শামছুল আরেফীন বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ বর্তমানে মুল দায়িত্বের পাশাপাশি বিভিন্ন সেবামুলক কাজেও জড়িত রয়েছে। এরই অংশ হিসেবে প্রত্যন্ত সীমান্ত এলাকার দরিদ্র জনগোষ্ঠির দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মানবতার সেবায় পিছিয়ে পড়া জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নে বিজিবি এ ধারা অব্যাহত রাখবে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 81
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ [email protected]
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।