|

ঘাগড়া ইউপি চেয়ারম্যান: বিভিন্ন খাতে লাখ লাখ টাকার দুর্নীতি পর্ব-২

প্রকাশিতঃ ১১:৫৭ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০১৯

ময়মনসিংহ ঘাগড়া ইউপি চেয়ারম্যানের লাখ লাখ টাকার দুর্নীতি

মোশাররফ হোসেন শুভ, ময়মনসিংহঃ ময়মনসিংহের সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু সরকারী পরিপত্রের বিধিমালাকে তোয়াক্কা না করেই বরাদ্ধের ও সাহয্যের টাকা আত্মসাৎ ও ৯ টি ওয়ার্ডের প্রায় ১৫০-২০০ টি রিং কালবার্ট স্থাপন না করে ভুয়া বিল দিয়ে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

ময়মনসিংহ সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান সরকার সাজুর বিরুদ্ধে সরকারী পরিপত্রের বিধিমালায় অনুয়ায়ী প্রতি মাসে সর্ব নিন্ম ৬ জন ইউপি সদস্য নিয়ে সভা আহব্বান করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউনিয়ন পরিষদের জন্য যে বরাদ্ধ ও সাহয্য দিয়ে থাকেন তা নিয়ে ইউপি সদস্যদের মাঝে আলোচনা করে বন্টন করার কথা থাকলেও তা তিনি নিজে নিজে করে আত্মসাৎ করেন বলে স্থানীয় সরকার মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর একান্ত সচিব ও দুর্নীতি দমন কমিশন ঢাকা বরাবরে অভিযোগ করেন ৭ জন ইউপি সদস্য।

এ অভিযোগে উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদের সচিব চেয়ারম্যানের সাথে দুর্নীতির কাজে পুরোপুরি ভাব জড়িত।

এলজিএসপি-৩’র অর্থ বছর ২০১৬-২০১৭ এর বরাদ্ধের ৩ নং ওয়ার্ডে চরঘাগড়ার মরহুম হাজী ইউনুছ আলী সরকারের বাড়ী হতে পূর্ব দিকে মড়াকুড়ি বাজার পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তার উপর ১০ টি রিং কালবার্ট স্থাপন এবং চর ঘাগড়ার মরহুম কদ্দুছ মন্ডলের বাড়ী হতে হাজাী বাড়ী পর্যন্ত ১ কিলোমিটার রাস্তার উপর ৮ টি কালবার্ট একই ভাবে আরো ৮টি ওয়ার্ডে প্রায় ১৫০-২০০ টি রিং কালবার্ট স্থাপন না করেই ভ’য়া বিল ভাউচার করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন।

ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষ্যে ইউনিয়ন পরিষদের সরকারের দেয়া ভিজিএফ আসে সেখানে ৩০ কেজি দেয়ার কথা থাকলেও ২২-২৫ কেজি চাউল দেন। ২০ কেজি দেয়ার সরকারি চিঠি খাকলেও ১৫ কেজি চাউল দেন। ১৫ কেজি দেওয়ার চিঠি থাকলে ১০-১২ কেজি চাউল দেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ইউপি সদস্যগণের প্রতি মাসে ইউনিয়ন পরিষদ থেকে যে সম্মানী ভাতা গেজেট প্রকাশ করেছে চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু তা না দিয়ে ভাতা আত্মসাৎ করেছেন।

আরো পড়ুনঃ ময়মনসিংহ ঘাগড়া ইউপি চেয়ারম্যানের লাখ লাখ টাকার দুর্নীতি

দেখা হয়েছে: 49
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ [email protected]
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।