|

জয়নগর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সেমকোর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

প্রকাশিতঃ ২:৩৭ অপরাহ্ন | অক্টোবর ২৯, ২০১৯

জয়নগর স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের সেমকোর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

শরীয়তপুর প্রতিনিধিঃ বাংলাদেশ সরকারের স্বাস্থ্য শিক্ষার মত যে মৌলিক অধিকারগুলো রয়েছে সরকার তা বাস্তবায়নে অঙ্গিকারবদ্ধ। সে অনুযায়ী বিভিন্ন চিকিৎসা কেন্দ্র থাকার পরেও গ্রামীন স্বাস্থ্য সেবার মান উন্নয়নের জন্য ইউনিয়ন পর্যায়ে তৈরী করা হয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র। যাতে গ্রামের মানুষকে কষ্ট করে চিকিৎসা নিতে দূরে যেতে না হয়।

এদিকে সরকারের সেই স্বাস্থ্য সেবার পরিকল্পনা ভেস্তে যাচ্ছে, জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়ন সাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শাহজাহানের অনিয়মে।

স্থানীয়দের অভিযোগ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শাহজাহান মিয়া স্বাস্থ্য কেন্দ্রে বসে রোগীর দেখার ফি নিচ্ছেন ১০০/২০০টাকা, সরকারী কোনো ঔষধই রোগীরা পাচ্ছেননা। এবং বে-সররকারী ঔষধ তার অফিসে রেখে বিক্রি করছেন রোগীদের কাছে, অন্যদিকে অফিস টাইমে কখনই ঠিকমতো সময়ে পৌঁছাতে পারেননা শাহজাহান মিয়া।

সরকারী ঔষধ জয়নগর বাজারের জাবেদের ফার্মেসীতে বিক্রি করার অভিযোগ রয়েছে।

তিনি যদিও এমবিবিএস ডাক্তার নন তবুও তিনি তার নেম প্লেটে লিখে রেখেছেন ডাঃ শাহজাহান মিয়া। তার রয়েছে প্রেসক্রিপশন প্যাড। দেখছেন জটিল রোগে আক্রান্তদের লিখছেন তার নিজের প্যাডে ভূরি ভূরি ঔষধ।

স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে আসা নাম প্রকাশ না করার শর্তে এক রোগী বলেন, আমি শাহজাহান ডাক্তারের কাছে এসেছিলাম সে আমার কাছ থেকে ফি সহ ২৬০ টাকা চেয়েছেন আমি দুইশ টাকা দিয়েছি বাকি ৬০টাকা পরে আসলে দিয়ে যেতে বলেছেন।

স্থানীয়দের আরো অভিযোগ এই স্বাস্থ্য সেবা কেন্দ্রে  তিনি দীর্ঘ দিন ধরে থাকায় নির্বিঘ্নে অনিয়মের মাধ্যেমে জ্ঞাত আয় বহিঃভূত সম্পদ অর্জন করে কোটি টাকা খরচ করে জমি কিনে বিল্ডিং করে তা ভাড়া দিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানকে। তার নিজ জেলা পটুয়াখালী, মাদারীপুরেও রয়েছে তার আরও একটি বাড়ি, জানাযায় সেমকো শাহজাহানের নিজের মূখ থেকেই।

জয়নগর ইউনিয়নের সাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শাহজাহান মিয়ার কাছে তার অনিয়ময়ের বিষয়ে জানতে চাইলে তিনি কিছু বলতে রাজি হননি।

সাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার শাহজাহান মিয়ার অনিয়মের বিষয়ে শরীয়তপুর জেলার পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মোঃ সোহেল পারভেজ বলেন, শাহজাহান মিয়ার ব্যাপারে আমার কাছে লিখিত কোনো অভিযোগ নেই, যদি এধরনের ঘটনা ঘটিয়ে থাকে তাহলে তার বিচার হবে।

দেখা হয়েছে: 151
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ [email protected]
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।