|

দলীয় শৃঙ্খলা ভাঙ্গার অভিযোগে আ’লীগের ২২ নেতা সাময়িক বহিস্কার

প্রকাশিতঃ ১১:২৬ অপরাহ্ন | জুন ১১, ২০১৯

দলীয় শৃঙ্খলা ভাঙ্গার অভিযোগে আ'লীগের ২২ নেতা সাময়িক বহিস্কার

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভেঙ্গে বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নেয়ায় জেলা ও উপজেলা আওয়ামীলীগের ২২ নেতাকে কার্য নির্বাহী কমিটি থেকে সাময়িক বহিস্কার করেছে আওয়ামীলীগ।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে মাদারীপুর জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নেতাদের বহিস্কারের ঘোষণা দেন।

বহিস্কারকৃত নেতা হলেন মাদারীপুর জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সহ-সভাপতি সৈয়দ আবুল বাশার, শ্রম বিষয়ক সম্পাদক খন্দকার খায়রুল হাসান নিটুল, ধর্ম বিষয়ক সম্পাদক ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ শাখাওয়াত হোসেন সেলিম, কার্য নির্বাহী সদস্য ও রাজৈর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোতালেব মিয়া, সদস্য আব্দুর রব খান, চৌধুরী নূরুল আলম বাবু এবং সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল কুদ্দুস মল্লিক, মজিবর রহমান খান, সোহরাব খান, সিরাজুল ইসলাম আবুল, ফারুক খান, আব্দুর রশিদ গৌড়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মমসাদউজ্জামান, নজরুল ইসলাম মুন্সী, আলী ইসলাম তালুকদার, সদস্য রেজাউল আলম বাচ্চু খান, মোহাম্মদ আলী মুন্সী, মনির হোসেন হাওলাদার, দেলোয়ার খান, জাহাঙ্গীর জমাদ্দার, মাহবুব হাওলাদার ও মজিবর রহমান।

লিখিত অভিযোগে জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা জানান, আগামী ১৮ জুন মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে আওয়ামীলীগ থেকে মনোনয়ন দেওয়া হয় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দেকে। অপর দিকে মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের ছোট ভাই এ্যাড. ওবাইদুর রহমান খান কালুও সতন্ত্র(বিদ্রোহী) প্রার্থী হন।

এতে সতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নেন জেলা ও উপজেলা আওয়ামীলীগের কিছু নেতা-কর্মী। পরে তাদের কারণ দর্শাণোর জন্যে বলা হলেও কোন জবাব নেয়নি। পরে গত ১০ জুন কার্য নির্বাহী কমিটি দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আবুল বাশারসহ ৬ জন ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিমসহ ১৬ জনকে সাময়িক বহিস্কার করে কেন্দ্রে সুপারিশ পাঠান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. সুর্জিত চ্যার্টাজি বাপ্পী, সিরাজ ফরাজী, সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কাজল কৃষ্ণ দে, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান , পৌর আওয়ামীলীগের সভাপতি আকবার হোসেন হাওলাদারসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মী।

দেখা হয়েছে: 59
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।