|

পটুয়াখালীতে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস

প্রকাশিতঃ 12:39 am | May 19, 2019

পটুয়াখালীতে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস

পটুয়াখালী প্রতিনিধিঃ র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরনের মধ্যে দিয়ে পটুয়াখালীতে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস ও বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সফল উৎক্ষেপনের বর্ষপূর্তি পালিত ।

গতকাল ১৮ মে শনিবার সকাল সাড়ে ৯টায় সার্কিট হাইজ প্রাঙ্গন থেকে জেলা প্রশাসন আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয় র‌্যালী।

র‌্যালী শেষে জেলা প্রশাসক দরবার হলে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জিয়াউর রহমানের সভাপতিত্বে দিবসের তাৎপর্য ও বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সফল উৎক্ষেপনের সফলতা তুলে ধরেন পটুয়াখালী বিটিসিএল (টেলিকম) বিভাগের উপ-মহাব্যবস্থাপক হিমাংশু হালদার।

বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস ও বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপনের একটি তথ্য চিত্র প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন বিটিসিএল পটুয়াখালী জুনিয়র সহকারী ম্যানেজার মোঃ বনি আমিন।

বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জসীম উদ্দিন, মেয়র প্রতিনিধি কাউন্সিলর এস.এম মতিন মাহমুদ জাহিদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী, সহকারী কমিশনার নাদির শাহ, উম্মে হাবিবা ও সালমা বেগম, আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রাম অফিসার মোঃ হাফিজ আল আসাদ, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, শের-ই-বাংলা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাহিমা মিনি, সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা অফিসার সাগরিকা রাহা, বিটিসিএল পটুয়াখালীর কনিষ্ঠ সহকারী ব্যবস্থাপক জালাল আহমেদ, ও মোঃ তৌহিদুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে ‘আইটিইউ’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ে বিজয়ী ৬জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন সভার সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জিয়াউর রহমান ও বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দিন।

স্কুল পুরস্কার প্রাপ্তরা হচ্ছে সরকারী জুবিলী স্কুলের ১০ম শ্রেনীর টি.এম.জিহাদ, জেলা কালেক্টরেট স্কুলের ৮ম শ্রেনীর সাদিয়া আক্তার সওদা ও সরকারী বালিকা বিদ্যালয়ের ১০ম শ্রেনীর জান্নাতুল হাফসা। কলেজ পর্যায়ে পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে সরকারী মহিলা কলেজের দ্বাদশ শ্রেনীর স্বর্না দাস, একই কলেজের একাদশ শ্রেনীর আমেনা আক্তার রতœা ও এ.কে.এম কলেজেরে অনার্স ৩য় বর্ষের আশিস কুমার।