|

পথে পথেই দিন কাটে বিড়াবাড়ির মিন্টু মিয়ার

প্রকাশিতঃ 11:22 pm | March 03, 2019

পথে পথেই দিন কাটে বিড়াবাড়ির মিন্টু মিয়ার

আব্দুল আলীম প্রামানিক, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ স্বপ্ন ছিলো সুন্দর জীবনের, সুন্দর পথচলার। কিন্তু কজনের স্বপ্ন পূরণ হয় এ পৃথিবীতে। তেমনি একজন মানুষ রংপুরের বিড়াবাড়ি পাগলাপীরের মোঃ মিন্টু মিয়া।

যার অনেক স্বপ্ন পড়ে আছে মনের মাঝে। পোলিও রোগে আক্রান্ত হয়ে আজ তিনি পঙ্গু। জীবনে নেমে এসেছে অন্ধকার। স্ত্রীসহ ২ ছেলে ও ৩ মেয়েকে নিয়ে এখন তিনি নিঃস্ব। পথে পথেই দিন কাটে তার। কখনও মানুষের কাছে হাত পেতে, কখনও বা কারো সহযোগিতায় পেটে ভাত যায় তার।

একান্তভাবে কথা বলে জানা যায়, এ পর্যন্ত অনেক বার রংপুর জেলা প্রশাসক বরাবর সাহায্যের আবেদন করেন তিনি, আবেদন করেন রংপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবরও। কিন্তু আবেদনের পরেও সাড়া পাননি তিনি। অনেকটাই ক্লান্ত ও অভিযোগের সুরে তিনি বলেন, হাত পেতে পেতে আর ক’দিন। মানুষের কাছে হাত পেতে চলতে অনেক লজ্জা লাগে। মাঝে মাঝে গলা দিয়ে ভাত পেটে যায় না।

যদি জেলা প্রশাসক মহোদয় সহযোগিতা করতেন তাহলে একটা কিছু করে পেটে ভাত দিতাম। আমি তো পঙ্গু কাজ করতে পারি না, পারি না রিক্সা চালাতে। মাঝে মাঝে মনে হয় এ জীবন যেন মূল্যহীন।

আমার মোবাইল নাম্বারটা আপনাকে দিলাম (০১৭৩৯১১১৩০৬) যদি পারেন আমার জন্য কিছু করবেন। আমি জেলা প্রশাসক মহোদয়, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মহোদয়সহ সমাজের সকল বিত্তবান মানুষদের সহযোগিতা কামনা করছি। আমার দিকে একটু চোখ তুলে তাকালে হয়তো বা জীবনের শেষ প্রান্তে নিজের উপার্জিত টাকা দিয়ে দু’মুঠো ভাত খেয়ে মরতে পারবো।