|

বাগমারার ভবানীগঞ্জ বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই মৎস ফিড ব্যবসায়ীর অর্থদন্ড

প্রকাশিতঃ ১০:১৯ অপরাহ্ন | জুলাই ২০, ২০১৯

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে দুইটি মৎস ফিড ব্যবাসয়ীর ৫০ হাজার টাকার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গতকাল শনিবার সকালে ভ্রাম্যমান আদালতের দলটি ভবানীগঞ্জ বাজারে অভিযান শুরু করে। অভিযানে ভবানীগঞ্জ বাজারের মৎস ফিড ব্যবসায়ী মিতা এন্টারপ্রাইজকে লাইসেন্স না থাকায় ৪০ হাজার টাকা ও বর্ষা এন্টারপ্রাইজের আক্তার ফিস এন্ড ফিড ব্যবসায়ীকে লাইসেন্স নবায়ন না করায় ১০ হাজার টাকা জরিমানা করেছেন

এছাড়া ভ্রাম্যমান আদালতটি গোডাউন মোড়ের ভাই ভাই ফিস ফিডের দোকানে গেলে দোকানদার দোকানে তালা মেরে পালিয়ে পায়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উক্ত ভ্ইা ভাই ফিস ফিডের দোকানটি সিলগালা করে দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, গতকাল শনিবার সকালে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম ভবানীগঞ্জ পৌরসভায় ভ্রাম্যমান আদালতের অভিযান শুরু করেন। বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানের খবর পেয়ে অন্যান্য দোকানদাররা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিগবিদিক ছুটাছুটি শুরু করে। এ সময় ব্যবসায়ীদের মাঝে ব্যাপক আতংক ছড়িয়ে পড়লে অনেকে ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে আত্মগোপন করে থাকে। ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, তাদের ব্যবসায়ের যে পরিধি সারা দিন বা মাসে যে ক্রয় বিক্রয় হয় তাতে ভ্রাম্যমান আদালতে ছোট খাট ত্রুটি বিট্যুতিতে জরিমানার পরিমান ব্যপক বেশি। তারা বাজারের অনেক ক্ষুদ্র ও প্রান্তি ব্যবসায়ীর সামান্য ত্রুটি বিচ্যুতিতে জরিমানার পরিমান কম করে ধার্য করার জন্য দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের এ্যাক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, বাজারের হোটেল রেস্তোরা সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের করুন অবস্থা। এ সকল দোকানের জিনিসপত্র ব্যবহার করলে মানুষ, পশু, হাস মুরগি মাছ সহ সব কিছুই হুমকির মুখে পড়বে। এসব ব্যবসা প্রতিষ্ঠানের গুলোর বিভিন্ন অনিয়মের কারনেই অর্থদন্ড করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

এ ছাড়া একই দিন ভ্রাম্যমান আদালতের টিমটি উপজেলার বাগমারা হাটে অভিযোন চালিয়ে হাটের বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

দেখা হয়েছে: 101
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ [email protected]
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।