|

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্য টহল জোরদার ১ম বারের মতো অস্থায়ী চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

প্রকাশিতঃ 10:49 pm | May 15, 2019

বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষ্য টহল জোরদার ১ম বারের মতো অস্থায়ী চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

পটুয়াখালী প্রতিনিধিঃ বৌদ্ধ পুর্ণিমা উপলক্ষ্য জেলার বৌদ্ধ মন্দির গুলোতে টহল জোরদার করেছে র‌্যাব-৮ ক্যাম্পের সদস্যরা। এছাড়া অস্থায়ী স্বাস্থ্য সেবা ক্যাম্পের মাধ্যমে শ্রমজিবীসহ বিভিন্ন মানুষকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করছে। বুধবার সকাল থেকে পটুয়াখালীর বিভিন্ন বৌদ্ধ মন্দিরে টহল জোরদার ও স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

পটুয়াখালী বৌদ্ধ বিহার সমিতির সাধারণ সম্পাদক মংথান তালুকদার জানান, আগামী ১৮মে আমাদের বৌদ্ধ পুর্ণিমায় আমাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছিলো তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বিশেষ করে র‌্যাব তৎপরতা বৃদ্ধিতে আমরা এখন সংঙ্কা মুক্ত। যদিও আতঙ্কিত তারপরও র‌্যাবের ২৪ ঘন্টা টহলের কারনে আমরা স্বস্তি বোধ করছি।

দুপুরে বরিশাল র‌্যাব-৮ ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর সজিবুল ইসলাম খান জানান, বিশ্বের বিভিন্ন দেশে বৌদ্ধদের উপর হামলার ঘটনা ঘটছে। এই হামলার উপর ভিত্তি করে সরকারের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপে গ্রহন করা হয়েছে। যার অংশ হিসেবে ১৮মে বৌদ্ধ পুর্ণিমা উপলক্ষ্য ৫ দিন আগে থেকে এখানে একটি অস্থায়ী সেবা ক্যাম্প তৈরি করা হয়েছে।

এখানে সার্বক্ষণিক সাদা পোষাকে ও পোষাকে র‌্যাব সদস্যরা আশপাশে ২৪ ঘন্টা টহল দিচ্ছে। যাতে করে কোন ধরনের কোন বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি না হয়। আমরা বিশ্বাস করি সম্প্রিতীর বাংলাদেশে কোন ধরনের সমস্যা হবে না।

পটুয়াখালী বৌদ্ধ বিহারের সামনে র‌্যাবের অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্পে চিকিৎসা সেবা নিতা এসেছেন তিতাস সিনেমা হল রোডের বাসিন্দা সত্তোরউদ্ধো মমতাজ বেগম। তিনি জানান, প্রথম বারের মতো কোন র‌্যাব আমারে চিকিৎসা করাইছে। আমি জানতাম তারা ভালো না, আজ ধারনা পাল্টাইছে।

তিনি আরও জানান, বাবা অনেক ভালো লাগতেছে। রোজার দিনে যে আমাগো বিনা টাকায় সেবা ও ঔষধ দেছে তাঁদেরও তুমি দেইখো আল্লাহ। সোবাহান গাজী জানান, র‌্যাবের সেবা কেন্দ্র থেকে বিনামূল্যে প্রেসার মাপছে, ঔষধ ও দিছে।

দুপুরে পটুয়াখালী র‌্যাব -৮ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক সিনিয়র এএসপি সোয়েব আহমেদ খান জানান, বৌদ্ধ পুর্ণিমা উপলক্ষ্য পটুয়াখালীর বিভিন্ন বৌদ্ধ বিহারের সামনে অস্থায়ী ভাবে স্বাস্থ্য সেবা ক্যাম্প করা হচ্ছে। তিনি আরও জানান, এখানে শ্রমজীবি মানুষসহ বিভিন্ন পেশার মানুষকে সেবা প্রদান করা হয়। এছাড়া এখানে বিনামূল্যে বিভিন্ন ঔষধ বিতরণ করা হয়।