|

ভালো গল্পের নাটকে অভিনয় করতে চাই: মম

প্রকাশিতঃ 4:44 pm | May 07, 2019

ভালো গল্পের নাটকে অভিনয় করতে চাই মম

এ সময়ের ব্যস্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। ২৫ বৈশাখ রবিঠাকুরের জন্মদিন উপলক্ষে তারই লেখা বিখ্যাত কয়েকটি গল্পের নাটকে অভিনয় করেছেন তিনি। নাটকগুলোতে অভিনয়ের অভিজ্ঞতা, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

অন্যান্য গল্পের নাটকে অভিনয় থেকে রবিঠাকুরের গল্পে অভিনয় করার অনুভূতি কেমন?
-আমি এর আগেও রবিঠাকুরের গল্প অবলম্বনে নির্মিত নাটকে অভিনয় করেছি। আলাদা কোনো অনুভূতি নেই এখন। কারণ আমি একজন অভিনয়শিল্পী। যে কোনো নাটকে আমার সেরাটা দেয়ার চেষ্টা থাকে। সে অনুযায়ী এবারও চেষ্টা করেছি ভালো করার। কত ভালো করেছি দর্শক নাটকগুলো দেখলেই বুঝতে পারবেন।

রবিঠাকুরের লেখা গল্পের চরিত্রগুলো নিজের ভেতর কীভাবে লালন করেছেন?

-যে গল্পগুলো নিয়ে নাটক নির্মাণ করা হয়েছে সবগুলো গল্প আগে পড়েছি। চরিত্রগুলো তো আমার আগের চেনা। সে অনুযায়ী চরিত্রগুলো নিজের ভেতর লালন করতে তেমন কষ্ট হয়নি। তাছাড়া আমাকে একজন নির্মাতা যে নির্দেশনাই দেন না কেন, আমি সেটিই ঠিকমতো করার চেষ্টা করি। আমি শিখে অভিনয়ে এসেছি। প্রতিনিয়ত শিখছি। যার ফলে তেমন কষ্ট হচ্ছে না।

জন্মদিন বা মৃত্যুবার্ষিকী ছাড়া রবিঠাকুরের গল্পে নাটক নির্মাণ বছরের অন্যান্য সময়গুলোয় তেমন হয় না। এ নিয়ে আপনার মতামত কী?

-দেখুন, আমি একজন অভিনয়শিল্পী। এতটুকুই বলব, ভালো গল্পের নাটকে অভিনয় করতে চাই। এখন গল্প কীভাবে, কোথায় থেকে আনা হবে এটি নির্মাতাই জানেন। আমি এসব বিষয় কিছু বলতে পারব না। আর এ বিষয়ে বলা আমার কাজ নয়।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

-বর্তমানে ঈদের নাটকের শুটিং নিয়েই ব্যস্ত আছি। এরই মধ্যে অনেক নাটকের শুটিং সম্পন্ন হয়েছে। আগামীতে আরও কয়েকটি খণ্ড নাটকের শুটিং করব। কয়েকটি ওয়েব সিরিজেও অভিনয় করার কথাও রয়েছে।

নতুন কোনো ছবিতে অভিনয়ের খবর আছে কী?

-এ মুহূর্তে নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত আছি। ছবিতে অভিনয়ের বিষয়ে কিছু বলতে পারব না। কেননা চূড়ান্ত না হওয়ার আগ পর্যন্ত ছবি নিয়ে কিছু বলতে চাই না।
ভবিষ্যৎ পরিকল্পনা কী?

-আমি ভবিষ্যৎ নিয়ে ভাবি না। বর্তমানে যে কাজ করছি তা মনোযোগ দিয়ে করছি। এ মুহূর্তের কথা ভাবি।