|

মসিকে ভোট কারচুপি, পূর্ণ-নির্বাচনের দাবীতে বিক্ষোভ

প্রকাশিতঃ 3:47 pm | May 12, 2019

মসিকে ভোট কারচুপি, পূর্ণ-নির্বাচনের দাবীতে বিক্ষোভ

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশন ( মসিক) নির্বাচনে ভোট ডাকাতি, ভয়ভীতি প্রদর্শন করে জয়লাভের ফল প্রত্যাক্ষান ও বিচার বিভাগীয় তদন্তসহ পূর্ণ-নির্বাচনের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসুচি পালন করা হয়েছে।

রবিবার (১২ মে) সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে বারটা পর্যন্ত শহরের ৪নং ওয়ার্ডের হাজারো নারী পুরুষ এইসব কর্মসুচীতে অংশ গ্রহন করেন। এ সময় বিক্ষোব্ধ জনতা ভোট কারচুপি করে জয়লাভ করার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

জানা যায়, সকাল সাড়ে এগারটায় মিছিল নিয়ে হাজারো নারীপুরুষ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে ঘন্টাব্যাপী অবস্থান গ্রহন ও বক্তব্য প্রদান করেন । পরে স্বারকলিপি প্রদান করেন জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক সমর কান্তি বসাকের কাছে।

স্বারকলিপিতে সই করেছেন একই এলাকার পরাজিত ৪ জন কাউন্সিলর প্রার্থী, তারা হলেন, রাসেল পাঠান, ওয়াহিদুল হাসান সুজন, মনির উল্লাহ রিপন ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিল প্রার্থী শাহানা আক্তার। এদের মধ্যে রাসেল পাঠান মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক।

মসিকে ভোট কারচুপি, পূর্ণ-নির্বাচনের দাবীতে বিক্ষোভ

কাউন্সিলর প্রার্থীরা স্বরাকলিপিতে অভিযোগ করে বলেন, সিটির ৪ নং ওয়ার্ডেরর নির্বাচিত কাউন্সিলর মাহবুবুর রহমান দুলাল নির্বাচনের আগে ও নির্বাচনের দিন নির্বাচনী এলাকার নির্মানাধীন একটি ভবনে ভোটারদের ধরে নিয়ে দেশীয় অস্ত্র দেখিয়ে ভয়ভিতি প্রদর্শন, এলাকার অলিথে গলিতে ভোটারদের শারিরিকভাবে লঞ্চিত করেছে, ও নির্বাচনের দিন তাকে ভোট না দিলে দেখে নেওয়ার হুমকি ধামকি দিয়েছেন।

নির্বাচনের দিন প্রকাশ্য বলে বেড়িয়েছেন এক কোটি টাকা দিয়েছি নির্বাচিত হওয়ার জন্য। তার প্রতিফলন ভোটের ফলাফলে সত্যতা মিলেছে বলে দাবী করা হয়। এর পর স্বারকলিপি নিয়ে যান পাশ্ববর্তী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার অফিসে। সেখানেও তার আগে অবস্থান গ্রহন করেন এলাকাবাসী।

এ ছাড়া প্রধানমন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনের সচিব, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ রেঞ্চ পুলিশের ডিআইজি, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ময়মনসিংহ সিটি করপোরেশন(২০১৯) ও ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনকে স্বরকলিপি দিয়েছেন জেলা প্রশাসকের মাধ্যমে।

মসিকে ভোট কারচুপি, পূর্ণ-নির্বাচনের দাবীতে বিক্ষোভ