|

মসিক নির্বাচনে স্বতন্ত্র ৩ মেয়র প্রার্থী অবৈধ, বৈধ ২

প্রকাশিতঃ 4:20 pm | April 10, 2019

মসিক নির্বাচনে স্বতন্ত্র ৩ মেয়র প্রার্থী অবৈধ, বৈধ ২

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে ঋণ খেলাপি ও সমর্থনকারীর স্বাক্ষল জাল এবং সমর্থন না থাকায় স্বতন্ত্র ৩ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করেছে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

তারা হলেন, জাতীয় পার্টির স্বতন্ত্র প্রার্থী আবু মোঃ মুসা সরকার, শহীদুল ইসলাম স্বপন মন্ডল এবং ড. বিশ্বজিৎ বাদুরী।

অন্যদিকে দলীয় ২ মেয়র প্রার্থীকে বৈধ বলে ঘোষনা করা হয়েছে। তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত (নৌকা প্রতীক) ইকরামূল হক টিটু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত পার্থী জাহাঙ্গীর আহমেদ।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্যালয়ে যাচাই বাছাই শেষে রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তা আলীমুজ্জামান এ ঘোষনা দেন।

তিনি জানান, সিটির নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়ে ছিলেন। তাদের মধ্যে ৩ জনের মনোনয়নপত্র অবৈধ। ওই তিনজনের মধ্যে সমর্থনকারীর স্বাক্ষর জাল ও সমর্থন না থাকায় দুইজন।

এছাড়াও সমর্থন না থাকায় ও ঋণ খেলাপির দায়ে আরোও একজনের মনোনয়নপত্র অবৈধ বলে গৃহিত হয়। তবে ওই তিন প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে বিভাগীয় কমিশনারের কাছে আপিল করার সুযোগ রয়েছে। সেখানে অবৈধ বলে গৃহীত হলে তারা উচ্চ আদালতে আবারও আপিল করতে পারবেন বলেও জানিয়েছেন নির্বাচন কর্মকর্তা।