|

মাক্কী জামে মসজিদের ৪তলা ভবনের ভিত্তি স্থাপন ও সাহায্যের আবেদন

প্রকাশিতঃ 4:30 pm | March 19, 2019

মাক্কী জামে মসজিদের ৪তলা ভবনের ভিত্তি স্থাপন ও সাহায্যের আবেদন

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহ নগরীর চরপাড়ার বন্দেরবাড়ী এলাকায় ১০ শতাংশ জমির উপর মাক্কী জামে মসজিদ এর ভিত্তি স্থাপনের শুভ উদ্ভোধন করা হয়েছে। ইতিমধ্যে নির্মান কাজও শুরু করা হয়েছে। তবে মসজিদ নির্মানে ব্যয় বহুল খরচ মেটাতে মসজিদ কমিটিদের হিমসিম খেতে হচ্ছে। তাই মসজিদ নির্মানে দেশের সর্বোস্তরের মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন মসজিদ কমিটি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মসজিদের ভিত্তি স্থাপনের পর পাইলিং এর কাজ চলছে। মসজিদটি নির্মানের পর এখানে একসাথে প্রায় দুই হাজার মানুষের নামাজ পরার সুব্যবস্থা হবে। মসজিদ এর কাজ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব হাসেম আলী, সাধারন সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী এবং চরপাড়া ১৪ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি আলহাজ্ব শাহজালাল হৃদয়, মসজিদ কমিটির অন্যান্য সদস্য সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

মাক্কী জামে মসজিদ



সরেজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায় বিশাল এলাকাজুড়ে নেই কোনো মসজিদ। তাই জরুরী ভিত্তিতে এই এলাকাতে সামান্য একটু জমির মধ্যে টিনসেট দিয়ে একটি মসজিদ করে মুসল্লীদের নামাজ আদায় করছেন। শুক্রবার হলে মসজিদটিতে মুসল্লীদের স্থান হয় না।

তাই মসজিদ কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক এলাকার গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে আলোচনা করার পর একটি মসজিদ নির্মানের পরিকল্পনা করেন। ইতিমধ্যে ঐ মসজিদের জমি দান করেছেন নগরীর বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শামছুদ্দিন সাহেব। এছাড়াও আরো এলাকার অন্য জমিদাতারাও রয়েছে।

মসজিদ নির্মানের জন্য সাহায্য পাঠানোর ঠিকানাঃ
মাক্কী মসজিদ, নগরীর চরপাড়া বন্দেরবাড়ী এলাকা অথবা অগ্রনী ব্যাংক (একাউন্ট নং- ০২০০০১০৩১৯১৩৮), ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখা, চরপাড়া, ময়মনসিংহ।

মসজিদ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব শাহজালাল হৃদয়,
যোগাযোগঃ নিউ মেডিকেয়ার প্যাথল্যাব, ১ নং গেইটের বিপরীতে, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।
মোবাইলঃ ০১৭১১-৭০৭৭৪৫