|

রাজশাহীতে একসঙ্গে চার সন্তান প্রসব

প্রকাশিতঃ 9:41 pm | January 09, 2019

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন নাজনিন নাহার (২৮) নামের এক গৃহবধূ । গত মঙ্গলবার বিকেলে রাজশাহী মহানগরীর একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মধ্যদিয়ে এ সন্তান গুলোর জন্ম দেন তিনি।

চার সন্তানের মধ্যে দুটি ছেলে এবং দুটি মেয়ে। নাজনিন নাহার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহাডাঙ এলাকার মামুনুর রশিদের স্ত্রী।

মামুনুর রশিদ জানান,সোমবার তার স্ত্রী নাজনিন নাহারকে রাজশাহী মহানগরীর মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গাইনী চিকিৎসক ফাতেমা সিদ্দিকা বিকেল সাড়ে ৩টার দিকে নাজনিনের অস্ত্রোপচার করেন।

মামুনুর রশিদ স্থানীয় একটি অটো রাইস মিলে চাকরি করেন। জন্মের সময় শিশু চারটির মধ্যে ছেলে শিশু দুইটির ওজন হয়েছে আড়াই পাউন্ড ও মেয়ে শিশু দুইটির ওজন ২ পাউন্ড। শিশু চারটির দাদা মনসুর রহমান। একসঙ্গে পরিবারে চার সদস্য পেয়ে তার খুশির শেষ নেই। নতুন সদস্যদের পেয়ে তারা সবাই খুব খুশি।

বর্তমানে মা এবং সন্তানরা সুস্থ রয়েছে বলে জানিয়েছে মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার হাসপাতাল কর্তৃপক্ষ। তবে একসাথে চারটি সন্তান প্রসবের ফলে পরিবার বিপাকে পড়েছে। কম ওজনের আকারে খুব ছোট এই বাচ্চাগুলি কিভাবে রক্ষা করবে এনিয়ে পরিবারটি দুশ্চিন্তায় পড়েছে।

এবিষয়ে গাইনী চিকিৎসক ফাতেমা সিদ্দিকা বলেন, বাচ্চাগুলির ওজন কম এবং আকারে খুব ছোট। তাদের অতিরিক্ত যত্নের প্রয়োজন। বাচ্চাগুলিকে ইনকিউভেটরে রাখা হয়েছে। বাচ্চাগুলিকে সুস্থ রাখতে হাসপাতালের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা চলছে বলেও জানান তিনি।