|

রাজশাহীতে রেলের নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় বিক্ষোভ

প্রকাশিতঃ ২:৫৯ অপরাহ্ন | জুলাই ২১, ২০১৮

রাজশাহীতে রেলের নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় বিক্ষোভ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহীতে পশ্চিমাঞ্চল রেলওয়ের টিকেট কালেক্টর গ্রেড-২ পদের লিখিত পরীক্ষা হঠাৎ করে স্থগিত করা হয়েছে। তাই পরীক্ষা স্থগিতের বিষয়টি আগে থেকে জানতে পারেননি পরীক্ষার্থীরা। দেশের নানা প্রান্ত থেকে রাজশাহী এসে তারা বিষয়টি জানতে পেয় বিক্ষোভে ফেটে পড়েন।

শুক্রবার দুপুরে পশ্চিমাঞ্চল রেল ভবনের সামনে এই বিক্ষোভের ঘটনা ঘটে। শুক্রবার বেলা সাড়ে তিনটার সময় রাজশাহীতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই তা স্থগিত করে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে, পরীক্ষার্থীদের বিক্ষোভের সময় পুলিশ দিয়ে তাদের গ্রেপ্তারের হুমকি দেয়া হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। তবে কর্তৃপক্ষ তা অস্বীকার করেছে। জানা গেছে, বরিশাল থেকে ১৪ হাজার, দিনাজপুর থেকে ছয় হাজার এবং নওগাঁ থেকে দুই হাজারসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ৩০ হাজার পরীক্ষাথী এ পরীক্ষায় অংশ নিতে এসেছিলেন। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার মাত্র আধা ঘন্টা আগে তারা জানতে পারেন যে, পরীক্ষা স্থগিত করা হয়েছে। এতে ক্ষোভে ফুঁসে ওঠেন পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা জানান, বাংলাদেশ রেলওয়ের টিকেট কালেক্টর গ্রেড-২ পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়া হয় গত বছরের নভেম্বরে। এই নিয়োগের পরীক্ষা ছিল শুক্রবার। দুপুরে পরীক্ষার্থীরা নিজ নিজ কেন্দ্রে গেলে জানতে পারেন তাদের পরীক্ষা কেন্দ্রতে কোন সিট বসানো হয়নি।

এরপর তারা নগরীর রেলগেট সংলগ্ন রেল ভবনে গিয়ে দেখেন পরীক্ষা স্থগিতের নোটিশ ঝোলানো আছে। তখন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে পরীক্ষার্থীদের জানানো হয়। কিন্তু এতেও বিক্ষোভ শুরু করেন পরীক্ষার্থীরা। তাদের শান্ত করতে প্রথমে পুলিশ এবং পরে র‌্যাব সদস্যরা গিয়ে উপস্থিত হয়। তাদের কথায় না সরলে সেখানে রাজশাহী রেলওয়ের কর্মকর্তা (সিএসটি) অসিম কুমার তালুকদার সেখানে পৌছে পরীক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেওয়া হবে বলে আশ্বাস দেন।

তারপর হতাশাগ্রস্থ পরীক্ষার্থীরা একে একে বাড়ি ফিরতে শুরু করেন। এবিষয়ে জানতে চাইলে সিএসটি অসিম কুমার তালুকদার জানানন,প্রশ্ন নিয়ে সমস্যা হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। যেসকল পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার জন্য এসে ছিলেন তাদের পরীক্ষা আগামি এক মাস পর পুনরায় গ্রহণ করা হবে। এবং যেকোন প্রয়োজনে পরীক্ষার্থীদের কাছে আমার মোবাইল নম্বার দেয়া হয়েছে। বিস্তারিত ফোনে জানিয়ে দেয়া হবে।

দেখা হয়েছে: 13
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • ভারপ্রাপ্ত সম্পাদকঃ ফয়সাল হাওলাদার মোবাইল ০১৭৩২-৩৭৯৯৮২
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।