|

শরীয়তপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক শিক্ষিকার মৃত্যু

প্রকাশিতঃ ১১:১১ অপরাহ্ন | জুলাই ৩১, ২০১৯

অপরাধ, অপরাধ বার্তা, নিউজ, News, news, Bangla News,bangla news, banglanews, bdnews, bd news

মো. মহসিন রেজা,শরীয়তপুর প্রতিনিধিঃ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শরীয়তপুরের জাজিরা উপজেলার জব্বার আকনকান্দি গ্রামের বর্ষা আক্তার (২৮) নামে এক নারী মারা গেছেন।

বর্ষা ১৮ জুলাই জ্বরে আক্রান্ত হয় তার গ্রামের বাড়ী জাজিরার আকন কান্দি থেকে, আক্রান্ত হয়ে ২৫ জুলাই জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সেখানে ডেঙ্গু জ্বর শনাক্ত হলে কর্তব্যরত চিকিৎসক দ্রুত তাকে ঢাকা রেফার করেন। ২৭ জুলাই ঢাকার একটি ক্লিনিকে ভর্তি করানো হয়। ৩০ জুলাই মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার হাসপাতালে তিনি মারা যান।

বর্ষা স্থানীয় শাহেদ আলী মাদবরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার বলেন, বর্ষা তার গ্রামের বাড়ি থেকেই আক্রান্ত হয়েছে। জাজিরায় এ পর্যন্ত সাতজনের জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে এর মধ্যে ৬ জন ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জাজিরায় এসেছিলেন। ডেঙ্গু রোগীদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঢাকা পাঠিয়ে দেই।

পরিবারের সদস্যরা জানান,বর্ষা আক্তার গত ১৮ জুলাই আকন কান্দির বাড়িতে জ্বরে আক্রান্ত হয়,প্রথম দিকে তেমন গুরুত্ব দেয়নি। জ্বরের শরীর নিয়েই বিদ্যালয়ে যেতো। বেশি অসুস্থ হয়ে পরলে গত ২৫ জুলাই পরিবারের সদস্যরা তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু জ্বরের আলামত পান। তারা তাকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার পরামর্শ দেন।

পরের দিন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু সেখানে তাকে ভর্তি করানো সম্ভব হয়নি। স্বজনরা গত শনিবার তাকে ঢাকার সাইনবোর্ড এলাকায় প্রএ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে তাকে কয়েক দফায় ১০ ব্যগ রক্ত দেয়া হয়। তার অবস্থা ক্রমশ অবনতি হতে থাকে। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বুধবার তার মরদেহ জাজিরার জব্বার আকনকান্দি গ্রামে আনা হয়। তার মৃত্যুর খবর পেয়ে আত্মীয়-স্বজন,বিদ্যালয়ের শিক্ষ-শিক্ষার্থী ও শিক্ষা বিভাগের কর্মকর্তারা ছুটে যান। বুধবার দুপুরে তাকে গ্রামের কবরস্থানে দাফন করা হয়।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্পনা (পঃপঃ) কর্মকর্তা মাহমুদুল হোসেন খান জানান, প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষিকা জাজিরায় তার বাড়িতে বসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। গত বৃহস্পতিবার আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে ডেঙ্গু শনাক্ত হয়। সাথে সাথে তাকে ঢাকায় রেফার করি। এখন পর্যন্ত জাজিরায় ছয়জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। ডেঙ্গুতে আক্রান্ত অন্য রোগিরা ঢাকা থেকে জ্বর নিয়ে জাজিরায় এসেছিলেন।

দেখা হয়েছে: 78
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।