|

শরীয়তপুরে হাসপাতালের অবহেলায় প্রাণ গেল রোগীর

প্রকাশিতঃ 9:12 pm | May 30, 2019

শরীয়তপুরে হাসপাতালের অবহেলায় প্রাণ গেল রোগীর

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের জাজিরায় পৌরসভার ০৫ নং ওয়ার্ডের নূর মোহাম্মদ মাদবর (৫০) গোখরা সাঁপের কামড়ে আক্রান্ত হয়। এরপর দ্রুত তাকে হাসপাতালে নেয়া হলেও রোগীকে ভ্যাকসিন না দেয়ায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শরীয়তপুর সদর হাসপাতালের বিরুদ্ধে।

সাঁপে কামড়ানোর ঘটনাটি ঘটে ২৯ এপ্রিল বুধবার সকাল ১০ টার দিকে জাজিরা পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের খোশাল শিকদারের কান্দি গ্রামে।

নিহতের আত্মীয়দের সূত্রে জানাযায়, নূর মোহাম্মদ মাদবর বাড়ির পাশে সবজি বাগানে গেলে সেখান থেকে তাকে গোখরা সাঁপে কামড় দেয়।

পরে দ্রুত তাকে প্রথমে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে সেখানে সাঁপে কামড়ের প্রতিষেধক এন্ট্রি ভেনাম ভ্যাকসিন নেই বলে জানায় কর্তব্যরত চিকিৎসক। সাথে সাথে সেখান থেকে নিয়ে আসা হয় শরীয়তপুর সদর হাসপাতালে এখান থেকেও জানানো হয় সাঁপে কামড়ের ভ্যাকসিন নেই। এর পর ভোজেশ্বর ওঝাঁর কাছে নেওয়ার সময় মৃত্যু হয় নূর মোহাম্মদ মাদবরের।

নিহতের আত্বীয় মোঃ জলিল মাদবর দুই হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, সাঁপে কামড়ে আক্রান্ত হয়ে সরকারী হাসপাতালের গাফিলতির কারণে যদি এভাবে মানুষের মৃত্যু হয় তাহলে সরকার এতো টাকা দিয়ে হাসপাতাল বানিয়ে লাভ কি?

এইসব সরকারী হাসপালের দায়িত্ব প্রাপ্ত ডাক্তারদের দায়িত্বে অবহেলা করার বিচার দাবি করছি। এবং শরীয়তপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সকলের সুদৃষ্টি কামনা করছি।

সাঁপে কামড়ে মৃত্যুর ঘটনায় ভ্যাকসিন আমদানি না থাকার কারণ জানাতে পারেন নি সদর হাসপাতালের তত্বাবধানে থাকা ডা. আবদুল্লাহ ও জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বে থাকা মাহমুদুল হাসান।