|

শার্শায় অজ্ঞাত রোগে পাকশিয়া স্কুলের ২৫জন ছাত্র- ছাত্রী অসুস্থ

প্রকাশিতঃ 8:12 pm | April 11, 2019

শার্শায় অজ্ঞাত রোগে পাকশিয়া স্কুলের ২৫জন ছাত্র- ছাত্রী অসুস্থ

সোহেল রানা, শার্শা প্রতিনিধিঃ যশোরের শার্শায় অজ্ঞাত রোগে ২৫জন ছাএ-ছাত্রী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।তবে কি কারণে স্কুলের ছাত্র- ছাত্রীরা অসুস্থ হয়েছেন তা সংশ্লিষ্টরা সঠিকভবে কিছুই বলতে পারছেন না।

এ ঘটনায় আহতদের উদ্ধার করে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, যশোর জেনারেল হাসপাতাল ও চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বুধবার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সকাল ৯টা থেকে দুপুর ১টার মধ্যে তারা অসুস্থ হয়ে পড়ে।

ছাত্র-ছাত্রী অসুস্থ হওয়ার ঘটনা জানার সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধুরী, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী,প্যানেল চেয়ারম্যান আমির হোসেন রানা ঘটনাস্থল ছুটে আসেন।

সরেজমিনে জানা যায়, বুধবার সকালে হঠাৎ করে পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাএ-ছাত্রীরা অসুস্থ হয়ে পড়ে। এসময় স্কুলের ছাএ- ছাত্রীরা স্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমানকে জানালে বিষয়টি তিনি অবহেলার চোখে দেখেন।এ ঘটনার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানকে দায়িত্ব অবহেলার জন্য একাধিক ছাএ- ছাত্রীরা দায়ী করেন।

আহত ছাত্র-ছাত্রীরা হলেন- সাব্বির হোসেন ৯ম শ্রেণী, আলিফজান ৬ষ্ট শ্রেণী, রাখী খাতুন ৮ম শ্রেণী, রিমা খাতুন ৮ম শ্রেণী, মারিয়া খাতুন ৭ম শ্রেণী, রিতু ৮ম শ্রেণী, রাসেল হোসেন ৮ম শ্রেণী, আরিফা খাতুন দশম শ্রেণী,সাইমা খাতুন ৮ম শ্রেণী, শাপলা খাতুন ৭ম শ্রেণী, আখন বেগম ৮ম শ্রেণী, মুন্নি ৬ষ্ট শ্রেণী, লাখী খাতুন ৮ম শ্রেণী, আলিফা খাতুন ৬ষ্ট শ্রেণী মীম ৮ম শ্রেণী, মাহফুজা ৪র্থ শ্রেণী ও সুইটি খাতুনসহ আরোও অনেকে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন,কি কারণে ছাত্র ছাত্রীরা অসুস্থ হয়ে পড়েছে তা গভর্নিং কমিটি খতিয়ে দেখছে। এবং অসুস্থ যত ছাত্র ছাত্রী আছে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।তাছাড়া তাদের সার্বক্ষণিক খোঁজ খবর নেয়া হচ্ছে।

এ ব্যাপারে পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমানের সাথে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করেও ব্যবহৃত মোবাইল বন্ধ পাওয়া যায়।