|

স্পেনে বাংলাদেশ মহিলা সমিতি বার্সেলোনার বনভোজন অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৩:২১ অপরাহ্ন | সেপ্টেম্বর ১১, ২০১৯

স্পেনে বাংলাদেশ মহিলা সমিতি বার্সেলোনার বনভোজন অনুষ্ঠিত

হোসাইন ইকবাল, স্পেন থেকেঃ প্রকৃতির সাথে মিতালী করবো চলো বনভোজনে এ স্লোগানকে সামনে রেখে স্পেনে জাকজমকপূর্ণ ও মনোরম পরিবেশে বাংলাদেশ মহিলা সমিতি বার্সেলোনার বনভোজন অনুষ্ঠিত হয়েছে।

গত ৮ সেপ্টেম্বর রবিবার ১ টি বাস ও ব্যক্তিগত গাড়ির বিশাল বহর নিয়ে পাহাড় পর্বত জলাসয় এর সৌন্দর্যে ঘেরা নয়নাভিরাম ”এল পলের” (El Pol- Arbúcies) উদ্দেশ্যে সকাল ১১ টায় আনন্দ ভ্রমনে যাত্রা করেন । সমিতির সভাপতি মেহেতা হক জানুসহ মহিলা নেতৃবৃন্দের তত্ত্বাবধানে সমিতির সকল সদস্য সহ বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, সামাজিক রাজনৈতিক আঞ্চলিক বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি সপরিবারে এই বনভোজনে অংশ নেন।

যাত্রাপথে ভ্রমনের ক্লান্তি দূর করতে ছিল গান, উপস্থিত বক্তব্য, কৌতুক, তাতে সবাই যে যার মত করে কৌতুক বলে সবাইকে আনন্দে মাতিয়ে রাখেন ।

সকাল ১২ টায় গাড়ী পৌঁছে পিকনিক স্পটে। দিনব্যাপী চলে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন জনপ্রিয় গান গেয়ে বার্ষিকী বনভোজনে আগত উপস্থিত সকলকে আনন্দে মাতিয়ে রাখেন বার্সেলোনার জনপ্রিয় সঙ্গীত শিল্পী, বিউটি গীরি শীল ও জিনাত শফিক।

দুপুরে সুস্বাদু দেশীয় খাওয়া দাওয়া পর্ব শেষে বিভিন্ন ইভেন্টে সাজানো ছিল পুরোটা সময়। ইভেন্টগুলোর মধ্যে ছিলো- শিশু-কিশোর ও নারী-পুরুষের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আকর্ষণীয় র‌্যাফেল ড্র, মহিলাদের দৌড় ও বালিশ খেলা, পুরুষদের ফুটবল প্লান্টিক কিক ছিল অন্যতম উপভোগ্য ।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইন বার্সেলোনার যুগ্ন সাধারণ সম্পাদক জেবুন্নেছা , মুন্নি পাখী ,মন্জু স্বপন কমিউনিটি ব্যক্তিত্ব আলাউদ্দিন হক নেসা, নবীন উল হক,নজরুল ইসলাম, সাঈদ স্বপন, শিবলু রাজ সহ সামাজিক, রাজনৈতিক,কমিউনিটি ও সাংবাদিক ব্যক্তিবর্গ।

আয়োজকেরা মনে করেন প্রবাসের একগুঁয়েমি দূর করে কর্মস্পৃহা বৃদ্ধি এবং দেশীয় কালচার লালনে এ রকম আয়োজন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

পরিশেষে বার্সেলোনা মহিলা সমিতির প্রধান সমন্বয়ক বনভোজনের সহযাত্রী সহ মহিলা সমিতির সকলকে সাধুবাদ জানিয়ে বনভোজনের সমাপ্তি ঘোষনা করেন।

দেখা হয়েছে: 45
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।