|

ভালো কিছু অর্জন করতে হলে আদর্শ শিক্ষার প্রয়োজন

প্রকাশিতঃ ৯:০১ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৭, ২০১৯

ভালো কিছু অর্জন করতে হলে আদর্শ শিক্ষার প্রয়োজন

মাসুদ হোসেন, চাঁদপুরঃ ভালো কিছু অর্জন করতে হলে আদর্শ শিক্ষার প্রয়োজন। চাঁদপুর সরকারী কলেজ উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. সুনীল কুমার নাহার বদলী জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠান গত ২৪শে ফেব্রুয়ারী রবিবার সকাল ১১টায় কলেজের ২য় তলার ২০৫এফ কক্ষে অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ কামরুল হাছানের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ এস এম দেলোয়ার হোসেন।

তিনি তার বক্ত্যবে বলেন, একজন সফল আদর্শ শিক্ষাগুরুর নাম হলো ড. সুনীল কুমার নাহা। শিক্ষা হচ্ছে জীবনের আদর্শরে প্রতীক, আর এই আদর্শই আমাদের ভবিষৎত জীবনকে বদলাতে পারে। তিনি আরো বলেন সমাজে ভালো কিছু অর্জন করতে হলে আদর্শ শিক্ষার ব্যাপক প্রয়োজন। আদর্শ শিক্ষা নিয়ে তোমরা দেশ ও সমাজের ভালো কাজ করবা এটা আমার প্রত্যাশা।

শিক্ষার্থীদের উদ্দ্যেশে তিনি আরো বলেন তোমরা বাবা ও মায়ে সেবা যত্স করবে এবং যাদের শশুর শাশুরী আছে তাদের প্রতিও তোমরা যত্নবান হবা।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলেজের প্রাক্তন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. সুনীল কুমার নাহা।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অনার্স ২য় বর্ষের শিক্ষার্থী আফসানা আক্তার তন্নী এবং ৩য় বর্ষের শিক্ষার্থী ফাতেমা আহমেদ তন্নী যৌথ সংঞ্চলনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারী কলেজের শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক মোঃ ওয়াহিদুজ্জামান, অধ্যাপক বেলাল হোছাইন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শেখ সাদী, মহসিন আরাফাত, মোহাম্মদ জাকির হোসেন, চাঁদপুর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের প্রভাষক ও প্রাক্তন শিক্ষার্থী বদরুন নাহার, হাসান আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিল্পী দও প্রমূখ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রাক্তন শিক্ষার্থী লক্ষীপুর জেলার পুলিশ সার্জেন্ট মোঃ রেজাউল করিম, বর্তমান মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী বিশ্বজিৎ চন্দ্র বিশ্বাস, মোঃ শাজাহালাল, রাজু সুত্রধর, নুসরাত জাহান প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোওয়াত করেন শিক্ষর্থী মোঃ হাবিব উল্লাহ ও গীতা পাঠ করেন পূজা রানী ।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে চাঁদপুর সরকারী কলেজ উদ্ভিদ বিজ্ঞান বিভাগের পক্ষ থেকে প্রাক্তন বিভাগীয় প্রধান ড. সুনীল কুমার নাহারকে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

দেখা হয়েছে: 664
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪