|

আবরার হত্যাকান্ডের ন্যায়বিচার ও অসুস্থ রাজনীতি প্রতিকারের দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ ৮:২০ অপরাহ্ন | অক্টোবর ১৪, ২০১৯

আবরার হত্যাকান্ডের ন্যায়বিচার ও অসুস্থ রাজনীতি প্রতিকারের দাবিতে মানববন্ধন

মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ আবরার হত্যাকান্ডের ন্যায়বিচার নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং ছাত্র আন্দোলনের গৌরবময় ঐতিহ্য ফিরিয়ে আনতে সকল ছাত্রসংগঠনসহ শিক্ষাঙ্গনকে দলীয় রাজনীতিমুক্ত করার দাবীতে ঝালকাঠিতে চালিকাশক্তি তরুণ ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যগণদের মানববন্ধন ও কর্মসুচী পালন করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় ঝালকাঠি প্রেসক্লাব এর সামনে সনাক সভাপতি প্রফেসর মো: লাল মিয়া এর সভাপতিত্বে ও টিআইবি’র এসিস্ট্যান্ট ম্যানেজার কমলেন্দু গুহ এর সঞ্চালনায় আয়োজিত মানববন্ধনে বক্তারা বুয়েটের ছাত্র আবরারের নৃশংস হত্যাকা-কে একদিকে বাক্স্বাধীনতার ওপর নিষ্ঠুরতম আঘাত ও অন্যদিকে ছাত্রসংগঠন তথা শিক্ষাঙ্গণের ওপর দুর্বৃত্তায়িত অসুস্থ রাজনীতির প্রভাবের নিষ্ঠুর পরিণতি বলে উল্লেখ করেন।

মানববন্ধনে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি হেমায়েত উদ্দিন হিমু, ঝালকাঠি প্রেস ক্লাবের সহ-সভাপতি শ্যামল চন্দ্র সরকার, সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি ডালিয়া নাসরিন, টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: রোকনুজ্জামান, ফয়েজ ফাউন্ডেশনের সমন্বয়কারী রুহুল আমিন, প্রথম আলো বন্ধু সভার শাকিল হাওরাদার রনি, ইয়েস দলনেতা পার্থ হাওলাদার, ইয়েস সহদলনেতা সাথী রানী শর্মা, সদস্য উম্মে আয়মান জ্যোতি প্রমুখ।

বক্তারা বাংলাদেশে ছাত্রসংগঠনের ওপর দুর্বৃত্তায়িত রাজনীতির নিষ্ঠুর প্রভাব ছাত্র আন্দোলনের গৌরবোজ্জ্বল অতীত ও অবিস্মরণীয় ভূমিকাকে ম্লান করে দিচ্ছে বলে অভিমত ব্যক্ত করেন। তারা ছাত্রসংগঠনের নেতা-কর্মী কর্তৃক বাকস্বাধীনতার ওপর নৃশংস আঘাত বাংলাদেশের ইতিহাসে ছাত্র আন্দোলনের গৌরবকে নিশ্চিহ্ন করে দিয়েছে বলে মত দেন। অংশগ্রহণকারীরা উল্লেখ করেন দেশের তরুণ প্রজন্ম, বিশেষ করে নির্দলীয় সাধারণ শিক্ষার্থীরা কোনঠাসা হয়ে গিয়েছে। এছাড়াও দেশের ক্রান্তিলগ্নে শিক্ষার্থীদের সোচ্চার হওয়ার আহ্বান জানায়।

বক্তারা আবরার হত্যা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় এবং এটি রাজনৈতিক অঙ্গণে দীর্ঘদিনের লালিত মরণব্যাধি বলে উল্লেখ করেন। এর প্রতিকার সরকার ও রাজনৈতিক নেতৃত্বেও করতে হবে বলে মত দেন ।

দেখা হয়েছে: 566
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪