|

রাঙামাটি জেলায় ইউপিডিএফ এর ডাকা অবরোধে প্রভাব পড়েনি

প্রকাশিতঃ ৮:৩১ অপরাহ্ন | মার্চ ২১, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহণের প্রতিবাদে আজ ২১ মার্চ বুধবার খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি রাঙামাটিতে ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে।

বুধবার সকালে কিছু সময় নৌচলাচল বন্ধ থাকলেও দুপুরের দিকে সব উপজেলার সাথে নৌচলাচল স্বাভাবিক হয়। রাঙামাটি জেলার দশ উপজেলার মধ্যে নানিয়ারচর উপজেলায় অবরোধ কর্মসূচি পালিত হয়েছে বলে জানা গেছে। অন্যান্য সব উপজেলায় অবরোধের কারণে জনজীবনে কোন প্রভাব লক্ষ্য করা যায়নি। স্বাভাবিক ছিল জনজীবণ।

জেলা শহরে সকাল থেকে দূরপাল্লার যানবাহনসহ অভ্যন্তরীণ সবধরনের যানবাহন চলাচল, অফিস-আদালত, দোকানপাট, ব্যাংক বীমা সবকিছু স্বাভাবিক ছিল। জেলা শহর স্বাভাবিক এবং শহরের জনজীবনে কোন প্রভাব প্রভাব পড়েনি। তবে খাগড়াছড়ি জেলায় অবরোধ কর্মসূচি পালিত হয়েছে বলে আমাদের প্রতিনিধি জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৭ মার্চ রবিবার সকাল সোয়া ৯টার দিকে কুতুকছড়ি আবাসিক এলাকার গণতান্ত্রিক যুব ফোরামের নেতা ধর্ম সিং চাকমার বাড়ি লক্ষ্য করে গুলি চালায় মুখোশধারী সস্ত্রাসীরা। এসময় গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র দুই নেতাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্বায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হন।

মুখোশ পরা সন্ত্রাসীরা এসময় ছাত্রদের একটি মেসে আগুন ধরিয়ে দেয় এবং হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা দয়া সোনা চাকমাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

দুই নেত্রীকে উদ্ধারের দাবীতে আজ বুধবার খাগড়াছড়ি ও রাঙামাটি জেলায় অবরোধ কর্মসূচি পালন করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন।

দেখা হয়েছে: 374
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪