|

ইভিএম এ জাল ভোট দেয়ার সুযোগ নাই–নির্বাচন কমশিনার

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ন | মার্চ ২২, ২০১৯

ইভিএম এ জাল ভোট দেয়ার সুযোগ নাই--নির্বাচন কমশিনার

পটুয়াখালী প্রতিনিধিঃ ‘ইভিএম ব্যবহারের ফলে দ্রুত ভোটের ফলাফল ঘোষনা করা যায়। রাঙ্গমাটিতে যদি ইভিএম ব্যবহার করা হতো তবে হয়তো আটটি মানুষের প্রান হানী এড়ানো যেত। দ্রুত ফলাফল ঘোষনা করে সূর্য ডোবার আগেই তারা ফিরে আসতে পারতো।’

৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শুক্রবার সকালে পটুয়াখালী সরকারী কলেজে নির্বাচন সংশ্লিষ্ঠদের ইভিএম বিষয়ে প্রশিক্ষনের উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মোঃ রফিকুল ইসলাম এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ‘মানুষের বুদ্ধি যেমন দিন দিন বাড়ছে, তেমনি নির্বাচন কমিশনেরও বুদ্ধি বাড়াতে হচ্ছে। তাইতো আনতে হচ্ছে ইভিএমের মত মেশিন। যাতে করে জাল ভোট ঠেকানো যায়, যাতে করে অনিয়ম ঠেকানো যায়, যাতে করে আইনানুক একটি নির্বাচন করা যায়, গ্রহনযোগ্য একটি নির্বাচন করা যায়। আর এ জন্যই এই ইভিএমের ব্যবহার।



পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা সহ প্রশিক্ষনের অংশ নেয়া কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

আগামী ৩১ মার্চ পটুয়াখালী জেলার ৭ টি উপজেলায় ৪র্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে পটুয়াখালী সদর উপজেলার সকল ভোট কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

দেখা হয়েছে: 431
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪