|

ঈশ্বরগঞ্জে ভিজিডির সঞ্চয়ের টাকা কম দেয়ায় দুস্থ মহিলাদের বিক্ষোভ

প্রকাশিতঃ ৯:২৬ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৯

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি প্রকল্পের সঞ্চয়ের টাকা বিতরণে অনিয়মের অভিযোগে দুস্থ মহিলারা বিক্ষোভ প্রদর্শন করে ইউপি কার্যালয় ঘেরাও করে বিতরণকারী এনজিও কর্মীদের অবরুদ্ধ করে রাখে। এ ঘটনাটি ঘটেছে উপজেলার ১১নং বড়হিত ইউনিয়ন কার্যালয়ে।

বৃহস্পতিবার সরেজমিন গিয়ে দেখা যায় ২০১৭-১৮ অর্থ বছরের ওই ইউনিয়নের ভিজিডি প্রকল্পভূক্ত ২শ ৪০জন দুস্থ মহিলা প্রতিমাসে ৩০ কেজি ভিজিডির চাল নিয়ে প্রত্যয় নামক এনজিওর কাছে ২শ টাকা করে সঞ্চয় জমা করে। এতে দুবছরে প্রতি দুস্থ মহিলার ৪ হাজার ৮শ টাকা জমা হয়।

এনজিও কর্মী জহির উদ্দিন, এম এ রশিদ, মাঠকর্মী ফাতেমা খাতুন অনেক মহিলা কার্ডধারীকে সঞ্চয়ের সাত আটশ করে টাকা করে কম দেন। ন্যায্য টাকা না পেয়ে দুস্থ মহিলারা কান্নায় ভেঙ্গে পড়েন।

এসময় বড়হিত গ্রামের মাজেদা খাতুন জানান ৪ হাজার ৩শ টাকার মাঝে দেওয়া হয় ২ হাজার ৩শ টাকা পুরাহাতা গ্রামের সালেহা খাতুনকে ৩ হাজার ২শ টাকার মাঝে দেওয়া হয় ২ হাজার ২শ টাকা বড় ডাংরী গ্রামের কামরুন্নাহারকে ৪ হাজার ৮শ টাকার মাঝে দেওয়া হয় ৪ হাজার ১শ টাকা।

এঘটনায় দুস্থদের মাঝে বিক্ষোভ ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা ইউপি কার্যালয়ে এনজিও কর্মীদের অবরুদ্ধ করে রাখে। স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ জালাল ঘটনার সত্যতা স্বীকার করে জানান গরীবের টাকা নিয়ে কোন অনিয়ম মেনে নেওয়া যায় না।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে রুমানা তুয়ার নির্দেশে সহকারী কমিশনার মঈন উদ্দিন খন্দকার সন্ধ্যা ৬টায় অবরুদ্ধ কর্মীদের পুলিশের সহয়তায় উদ্ধার করেন। এ বিষয়ে ইউএনও জানান, আর্থিক অনিয়ম মেনে নেওয়া যায় না। অবশ্যই তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 796
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪