|

ঈশ্বরগঞ্জে লবণ নিয়ে হৈচৈ দু’ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিতঃ ৮:২৬ অপরাহ্ন | নভেম্বর ১৯, ২০১৯

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ পেঁয়াজের ঝাঁঝ কমতে না কমতেই এবার ‘লবন’ নিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবন বিক্রি করছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। লবনের কেজি ২’শ টাকা হবে’ এমন গুজব হঠাৎ করেই ছড়িয়ে পড়েছে ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ উপজেলার বিভিন্ন হাটে-বাজারে।

মুহুর্তের মধ্যে ২০ টাকা কেজির লবন ৩০-৪০ টাকা ৩০ টাকা কেজির লবন ৫০-৬০ টাকায় বিক্রি শুরু করে ব্যবসায়ীরা।
অধিক মূল্যে লবণ বিক্রয় করার অভিযোগে তাৎক্ষণিক ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া উপজেলার বিভিন্ন বাজারে লবণের দাম এবং সরবরাহ স্বাভাবিক রয়েছে। গুজবে বিচলিত না হওয়ার জন্য মাকিং মাধ্যমে প্রচারণা চালান।

সন্ধ্যায় ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে রুমানা তুয়া উপজেলার বিভিন্ন হাটবাজারে মোবাইল র্কোট পরিচালনা করেন। এ সময় উপজেলার জাটিয়া বাজারে অধিক মূল্যে লবণ বিক্রয় করায় ব্যবসায়ী হজরত আলীকে ৪০ হাজার টাকা এবং এনামুল হাসানকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

পরে তিনি উপজেলা সদর বাজারে পেঁয়াজ মহল পরিদর্শন করেন এবং প্রতি কেজি পেঁয়াজ ১০০ টাকা দরে বিক্রি করার নির্দেশ প্রদান করেন। এসময় ব্যবসায়ীরা ধার্য্যকৃত মূল্যে পেঁয়াজ বিক্রি করার সম্মতি জ্ঞাপন করেন।

জানা যায়, মঙ্গলবার সকালে হঠাৎ করে লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে পরে। এমন গুজবে সকাল থেকেই নারী পুরুষ সব বয়সের লোক বস্তা-ব্যাগ ভরে ভরে লবন কিনতে থাকে। মুহুর্তের মধ্যে লবনের দাম বৃদ্ধি পায়। ৩০টাকা কেজি লবনের দাম বেড়ে দাঁড়ায় ৫০-১০০ টাকায়।

এমন গুজবে উপজেলা সদর,আঠারবাড়ি, রায়ের বাজার, জাটিয়া, লক্ষিগঞ্জ, মাইজবাগ,নওশতিসহ বিভিন্ন হাটবাজারে লবণ ক্রয় করতে ব্যবসায়ীদের দোকানে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ে। এ সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা অধিক মূলে লবণ বিক্রি করে আর্থিক ফায়দা লুটে নেয়।

ঈশ্বরগঞ্জ বাজারের ব্যবসায়ী মনুজ সাহা ও হাজী নূর ট্রের্ডাসের মালিক আশরাফ জানান, প্রতিদিনের তুলনায় আজ হঠাৎ করে চার-পাঁচ গুণ বেশি লবণ বিক্রি হয়েছে।

খুচরা ব্যবসায়ীরা জানান, সোমবার প্রতি বস্তা খোলা লবণ ৬শ থেকে ৬শ২০ টাকায় বেচা-কেনা হয়েছে কিন্তু আজ সে লবণ ক্রয় করতে হয়েছে ৭শ থেকে ৭শ ৫০ টাকায়।

ভ্রাম্যমান আদালতের পরিচালনার সময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবির হোসেন, ওসি তদন্ত জয়নাল আবেদীন সরকার,  প্রেস ক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা সভাপতি দৈনিক ইত্তেফাক সংবাদদাতা সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।

দেখা হয়েছে: 1041
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪