|

ঈশ্বরগঞ্জে গোপন প্রক্রিয়ায় প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা

প্রকাশিতঃ ১২:০০ পূর্বাহ্ন | মার্চ ১৯, ২০১৯

ঈশ্বরগঞ্জে গোপন প্রক্রিয়ায় প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সোহাগী উচ্চবিদ্যালয়ে গোপন প্রক্রিয়ায় প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ওই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, ৩০শে ডিসেম্বর ২০১৮তে সোহাগী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদটি শূন্য হয়। এপদে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বপান সহকারি প্রধান শিক্ষক বিশ্বজিৎ বণিক। এরিমধ্যে নতুন সরকারের শিক্ষামন্ত্রণালয়ের দায়িত্বপান ডা. দিপুমনি।

দায়িত্ব পাওয়ার পর কোন এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী প্রধান শিক্ষকসহ শিক্ষা প্রতিষ্ঠানের সকল নিয়োগ প্রক্রিয়া এনটিআরসী এর অধীনে নিয়ে যাওয়ার ঘোষণাদেন। ওই ঘোষণা শোনার পর তরিঘরি করে দু’টি দৈনিকে ৮জানুয়ারী ‘প্রধান শিক্ষক’ আবশ্যক বলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এরপরই বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিশ্বজিৎ বণিককে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দিতে পরিচালনা কমিটি মোটা অংকের টাকার বিনিময়ে গোপন প্রক্রিয়া শুরু করে বলে অভিভাবকদের পক্ষ থেকে অভিযোগ ওঠে। প্রধান শিক্ষক পদে বিশ্বজিৎ বণিক সহ আবেদন করেন সাত জন যার মধ্যে ছয়নই পক্স্রি প্রার্থী বলে পরস্পর অভিভাবকরা জানতে পারেন।



বিষয়টি জানার পর থেকে বিভিন্ন গণমাধ্যম কর্মীরা নিয়োগ পরীক্ষার তারিখ জানতে উপজেলা মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা, স্কুল পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ অব্যাহত রাখে। গণমাধ্যম কর্মীদের সাথে নিয়োগ পরীক্ষা নিয়ে একেক সময় একেক ধরনের তথ্য উপাস্থাপন বিভ্রান্ত করা হয়।

অতিগোপনে সোমবার ডিজির প্রতিনিধির দোহাই দিয়ে ময়মনসিংহের জেলাস্কুলে ভেন্যু ঠিক করে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিষয়টি জানার পর গণমাধ্যম কর্মীরা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, বিদ্যালয় পরিচালনা কমিটি, ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের সাথে ফোনে কথা বলার চেষ্টা করলে কেউ ফোন ধরেন নি।



অভিভাবকরা উল্লেখ করেন, যে মুহূর্তে সরকার দক্ষ ও মেধাবী শিক্ষক নিয়োগ দিতে প্রক্রিয়া শুরু করেছে ঠিক সেই মুহূর্তে সোহাগী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে যোগ্যতা যাচাই বাচাই না করেই গোপন পক্রিয়ায় এ নিয়োগ শিক্ষাকার্যক্রমে বিরুপ প্রভাব ফেলবে।

এ বিষয়ে জেলা প্রশাসককে বিষয়টি জানালে তিনি বলেন, বিষয়টি লিখিত ভাবে আমাকে জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 798
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪