|

ভারত–পাকিস্তানের উত্তেজনা কমানোর আহ্বান যুক্তরাষ্ট্রের

প্রকাশিতঃ ৪:৪৬ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৭, ২০১৯

ভারত–পাকিস্তানের উত্তেজনা কমানোর আহ্বান যুক্তরাষ্ট্রের

অনলাইন বার্তাঃ পাকিস্তানের ভেতর ঢুকে ভারতের বোমা হামলার বিষয়টি ঘিরে দেশ দুইটির মধ্যে তীব্র উত্তেজনাকর অবস্থার সৃষ্টি হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও দুই প্রতিবেশী দেশের মধ্যে এই উত্তেজনা কমিয়ে আর কোনো সামরিক তৎপরতা না চালানোর আহ্বান জানিয়েছেন।

মার্কিন সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেও এক বিবৃতিতে বলেছেন, দুই দেশের মধ্যকার উত্তেজনা কমাতে পৃথকভাবে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন তিনি।

মঙ্গলবার ওয়াশিংটনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, পম্পেও দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীকে যথেষ্ট সংযম দেখাতে উৎসাহ দিয়েছেন এবং যেকোনো উপায়ে উত্তেজনা এড়ানোর কথা বলেছেন। এ ছাড়া দুই পক্ষকে আর কোনো সামরিক কার্যকলাপ এড়াতে সরাসরি আলোচনার কথা বলেছেন।

উল্লেখ্য, কাশ্মীরের পুলওয়ামাতে হামলার জবাবে মঙ্গলবার ভোররাতে পাকিস্তান সীমান্ত লঙ্ঘন করে হামলা চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। পাল্টা হামলা পাকিস্তানও চালিয়েছে।এতে করে দেশ দুইটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দেশ দুইটির সীমান্ত জুড়ে কড়া নিরাপত্তা জারি করেছে।

দেখা হয়েছে: 391
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪