|

এইচএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭০.৬৫ শতাংশ

প্রকাশিতঃ ৪:১৬ অপরাহ্ন | জুলাই ১৭, ২০১৯

এইচএসসিতে বরিশাল বোর্ডে পাসের হার ৭০.৬৫ শতাংশ

খোকন হাওলাদার, গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ এইচএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডে পাসের হার ৭০ দশমিক ৬৫ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ২০১ জন। গত বছর পাসের হার ছিল ৭০ দশমিক ৫৫ শতাংশ।

বুধবার (১৭ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বোর্ড চেয়ারম্যানদের সাথে নিয়ে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলন করে ফলের কিছু তথ্য তুলে ধরেন তিনি।

বরিশাল শিক্ষা বোর্ড থেকে এ বছর ৬৪ হাজার ৯১৯ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ছাত্র ৩৩ হাজার ২৯ জন এবং ছাত্রী ৩১ হাজার ৮৯০ জন।

গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ বছর পরীক্ষায় অংশ নিয়েছে ১৩ লাখ ২৬ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। সারাদেশে জিপিএ-৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন পরীক্ষার্থী। সব বোর্ড মিলিয়ে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ।

এইচএসসিতে আটটি সাধারণ বোর্ডের অধীনে অংশ নেয় ১১ লাখ ২৬ হাজার ১২৬ শিক্ষার্থী। আর মাদরাসা বোর্ডের অধীনে আলিমে ৮৬ হাজার ১৩৮ জন, কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ২৪ হাজার ৩২০ জন ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে (ডিআইবিএস) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৩। বিদেশের কেন্দ্র থেকে ২৭০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

দেখা হয়েছে: 371
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪