|

এক চোখওয়ালা বাছুর নিয়ে তোলপাড় ভারত!

প্রকাশিতঃ ১০:৩২ অপরাহ্ন | জানুয়ারী ০৮, ২০১৯

অনলাইন বার্তাঃ

ভারতের বর্ধমানে জন্ম নেয়া এক চোখের একটি বাছুরকে গোমাতা হিসেবে পূজা করতে শুরু করেছেন স্থানীয়রা। সম্প্রতি বাছুরটির একটি ভিডিও ক্লিপ ইউটিউবে ভাইরাল হওয়ার পর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এবেলা। তবে এটি কোনো অলৌকিক ঘটনা নয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

এক চোখওয়ালা বাছুরের বিষয়ে সংবাদমাধ্যমটিকে বিশেষজ্ঞরা জানান, এক চোখের বাছুরের জন্ম কোনো অলৌকিক ঘটনা নয়। বাছুরটি ‘সাইক্লপিয়া’ নামের জন্মগত রোগে আক্রান্ত। এই রোগ মানুষেরও হতে পারে। ‘সাইক্লপিয়া’-য় প্রাণী একটি চোখ নিয়ে জন্মায়। সাধারণত মস্তিষ্কের ডান ও বাম অংশ দুই চোখ নিয়ন্ত্রণ করে।

তারা আরও জানান, ‘সাইক্লপিয়া’র ক্ষেত্রে মস্তিষ্কের দুই অংশ একটি চোখকেই নিয়ন্ত্রণ করতে থাকে। এটি একটি বিরল ঘটনা। আলো-অন্ধকারের প্রভেদ বুঝতে পারলেও ‘সাইক্লপিয়া’-য় আক্রান্ত প্রাণীদের দৃষ্টিশক্তি ক্ষীণ হয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

জন্মানোর পর বাছুরটির মা তাকে ত্যাগ করলে গ্রামের নারীরাই দায়িত্ব নিয়েছেন শাবকটিকে বাঁচিয়ে রাখার। কিছু অতি উৎসাহী মানুষজন তাকে পূজাও করতে শুরু করেছেন।

দেখা হয়েছে: 702
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪