|

গংগাচড়া বাসীকে আগাম ঈদের উপহার দিলেন রাঙ্গা

প্রকাশিতঃ ১২:০৮ পূর্বাহ্ন | মে ১৯, ২০১৯

গংগাচড়া বাসীকে আগাম ঈদের উপহার দিলেন রাঙ্গা

গংগাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ার রাস্তায় কলেজ বাস শিক্ষার্থীসহ এলাকাবাসীর কাছে আগাম ঈদের আনন্দ হয়ে দেখা দিয়েছে। বাসটির গাঁয়ে লেখা মো. মসিউর রহমান রাঙ্গা এমপির উপহার গঙ্গাচড়া মহিলা ডিগ্রী কলেজ।

ঈদের খুশীর আগেই শিক্ষার্থীসহ শিক্ষানুরাগীরা বাসটি পেয়ে আনন্দে সময় কাটাচ্ছেন।একই ভাবে  উপজেলার বিভিন্ন সড়কে ছাত্রীদের পরিবহণের জন্য একটি মিনি বাস চলাচল করতে দেখে আনন্দ উল্লাস প্রকাশ করছেন শিক্ষক-অভিভাবক সহ উপজেলাবাসী।

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত পিছিয়ে পড়া মেয়েদের শিক্ষার মানোন্নয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল হোসেন ফটিক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ নেতা মজিবর রহমান প্রামানিকসহ বেশ কজন শিক্ষানুরাগী নিজেদের জমি দিয়ে কলেজটি প্রতিষ্ঠা করেন।

গঙ্গাচড়া মহিলা কলেজ প্রতিষ্ঠার পর থেকে গঙ্গাচড়ার বিভিন্ন ইউনিয়ন হতে শিক্ষার্থীরা অটো রিক্সা,ভ্যান অথবা পায়ে হেঁটে অতিকষ্ট করে কলেজে যাতায়াত করে আসছে। শিক্ষার্থীদের যাতায়াতের কষ্ট লাঘব ও শিক্ষার মানোন্নয়নের লক্ষে জাতীয় পার্টির মহা-সচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি কলেজে ১টি বাস দেয়ার প্রতিশ্রুতি দেন।

তৃতীয় মেয়াদের এমপি নির্বাচিত হয়েই তার প্রতিশ্রুত নিজস্ব অর্থায়নে কলেজ বাসটি ছাত্রীদের কষ্ট লাঘবে গত শুক্রবার প্রদান করেন। যা এখন গঙ্গাচড়ার সড়কের শোভা পাচ্ছে।

এ প্রসঙ্গে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন আমাদের নেতা মসিউর রহমান রাঙ্গা এ উপজেলা থেকে ৩ বার এমপি নির্বাচিত হয়েছেন। গত সরকারের সময় তিনি প্রতিমন্ত্রী ছিলেন। তার সময়কালে গঙ্গাচড়ার শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রেই ব্যাপক উন্নয়ন হয়েছে।

তার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী বাসটি আমরা আগামী (১৯ মে) রোববার কলেজ কর্তৃপক্ষকে হস্তান্তর করবো। বাসটি পেলে কলেজ শিক্ষার্থীদের যাতাযাতে কষ্ট অনেকাংশে লাঘব হবে।বাসটি পেয়ে কলেজের শিক্ষার্থীরা যেমন আনন্দ প্রকাশ করছে তেমনি অভিভাবকরা এমপি’র এধরনের মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে তার দীর্ঘ আয়ু কামনা করছেন।

উপজেলা বাসীর দাবী গঙ্গাচড়া উপজেলাকে মডেল উপজেলায় পরিণত করতে মশিউর রহমান রাঙ্গা (বিরোধীদলীয় চীফ হুইপ) ভবিষ্যতে আরো এধরনের সমাজ উন্নয়ন মূলক কাজ করবেন।

দেখা হয়েছে: 391
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪