|

গঙ্গাচড়ায় নিষিদ্ধ কারেন্ট জালসহ পিরানহা মাছ জব্দ ও প্রামাণ্যচিত্র প্রদর্শন

প্রকাশিতঃ ৮:২০ অপরাহ্ন | জুলাই ২১, ২০১৯

গঙ্গাচড়ায় নিষিদ্ধ কারেন্ট জালসহ পিরানহা মাছ জব্দ ও প্রামাণ্যচিত্র প্রদর্শন

গঙ্গাচড়া(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষ্যে অভিযান চালিয়ে ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ২০ কেজি পিরানহা মাছ জব্দ করা হয়।

মৎস সপ্তাহের ৪র্থ দিন শনিবার ফরমালিন বিরোধী অভিযান ও মৎস বিষয়ক আইন বাস্তবায়নে উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম ব্যস্ত থাকায় ওনার নির্দেশে বিভিন্ন হাট-বাজারে অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস অফিসার খালেদ মোশারফ। এ সময় পুলিশ সদস্যসহ মৎস অফিসের কর্মচারীগণ ছিলেন।

অভিযান কালে বেতগাড়ী ও গঙ্গাচড়া হাট থেকে ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল এবং বেতগাড়ী হাট ও ছিল্লানীর মোড় থেকে ২০ কেজি নিষিদ্ধ পিরানহা মাছ জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল আগুনে পুড়ে ফেলা হয় এবং মাছ উপজেলা এতিম খানায় প্রদান করা হয়।

এছাড়া মৎস সপ্তাহ উপলক্ষ্যে ৫ম দিন গতকাল রবিবার গঙ্গাচড়া আর্দশ উচ্চ বিদ্যালয় ও সিনিয়র মাদরাসায় মৎসচাষ বিষয়ক আলোচনা, বির্তক প্রতিযোগিতা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এ সময় সিনিয়র উপজেলা মৎস অফিসার, সমাজ সেবক আবুল হোসেন ফটিকসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষাক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা অফিসার্স কল্যাণ ক্লাবে মৎস সপ্তাহের ৩য় দিন শুক্রবার মৎস সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

দেখা হয়েছে: 429
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪