|

গঙ্গাচড়া উপজেলা পরিষদের কার্যক্রম দু-মাস ধরে ব্যহত

প্রকাশিতঃ ৬:৩৯ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৯

সবুজ মিয়া, গঙ্গাচড়া (রংপুর)
রংপুরের গঙ্গাচড়া উপজেলা পরিষদের বিভিন্ন কার্যক্রম গত দু-মাস ধরে ব্যহত হচ্ছে। এতে বিভিন্ন দপ্তরের কার্যক্রম বাস্তবায়ন থমকে গেছে। সেবা নিতে আসা সাধরণ মানুষ বিপাকে পড়েছেন। জনপ্রতিনিধিসহ কর্মকর্তাগণ বলছেন সরকারের হস্তক্ষেপ ছাড়া কোন ক্রমে সমস্যা সমাধান সম্ভব নয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সদ্য অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে রংপুর-১ আসনে অংশগ্রহনের জন্য গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান (বাবলু) গত বছরের ২২ নভেম্বর তারিখে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর পদত্যাগপত্র জমা দিয়ে নির্বাচনে অংশগ্রহন করেন।

পরে রিট আবেদনের কারণে সংসদ সদস্য পদে নির্বাচন করতে পারবেন না মর্মে তার প্রার্থীতা আদালতে বাতিল হয়ে যায়।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগপত্র জমার পরও গত মাসেও সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে চেয়ারম্যানের অবর্তমানে কে দায়িত্ব পালন করবেন কিংবা কোন ধরণের নির্দেশনা না আসায় উপজেলা চেয়ারম্যান পদটি ঝুলন্ত রয়েছে।

ফলে প্রাথমিক শিক্ষা সর্ম্পকিত, এডিপি, মাসিক সম¥নয় সভাসহ চেয়ারম্যান সম্পৃক্ত উপজেলা পরিষদের কার্যক্রম বাস্তবায়নে ব্যহত হচ্ছে। বিভিন্ন প্রয়োজনে সাধারণ মানুষজন চেয়ারম্যানের কাছে যেত, চেয়ারম্যান না থাকায় তারা বিপাকে পড়েছেন।

ইউপি চেয়ারম্যানরা জানান, চেয়ারম্যান না থাকায় মাসিক সভাসহ উপজেলা পরিষদের বিভিন্ন কার্যক্রমে সমস্যা হচ্ছে। লাবু, আমির, নাজনীন, সাজু বলেন, বিশেষ প্রয়োজনে উপজেলা পরিষদের চেয়ারম্যানের দেখা করতে আসেন, কিন্তু চেয়ারম্যান না থাকলেও তার স্থানে কাউকে দায়িত্ব না দেওয়ায় তারা ফেরত যান। তারা জনস্বার্থে দ্রুত উপজেলা পরিষদের চেয়ারম্যানের সমস্যা সমাধানের জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

দেখা হয়েছে: 843
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪