|

যৌতুকের দাবীতে গৃহবধূকে হাত পা বেঁধে অমানুষিক নির্যাতন

প্রকাশিতঃ ৬:০০ অপরাহ্ন | জুন ২৮, ২০১৯

যৌতুকের দাবীতে গৃহবধূকে হাত পা বেঁধে অমানুষিক নির্যাতন

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ঈশ্বরগঞ্জে যৌতুকের দাবীতে গৃহবধূকে হাত পা বেঁধে অমানুষিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে গৃহবধূর পিতা স্বামী চাঁন মিয়া (৩২) ও শ্বাশুড়ি আছিয়া বেগমকে (৬০) আসামী করে শুক্রবার ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

স্থানীয় এলাকাবাসী ও এজাহার সূত্রে জানা যায়, উপজেলার দরগাপাড়া গ্রামের সুরুজ আলী ফকির তার মেয়ে তাসলিমা খাতুন (২৭)কে ছয় বছর পূর্বে বড়হিত ইউনিয়নের পস্তারী গ্রামের ইন্নছ আলীর পুত্র চাঁন মিয়ার সাথে বিবাহ দেন।

বিয়ের পর হতে মেয়ের স্বামী চাঁন মিয়া ও শ্বাশুড়ি আছিয়া বেগম যৌতুকের জন্য চাপ সৃষ্টি করে আসছিল। পিতার দারিদ্রতার কারণে স্বামী শ্বাশুড়ির দাবিকৃত যৌতুক এনে দেয়া সম্ভব হয়নি। স্বামী শ্বাশুড়ির মানুষিক নিপীড়নের মধ্য দিয়ে দীর্ঘ ছয় বছর ঘর সংসার করে আসছিল। এর মধ্যে তাসলিমার একটি ছেলে সন্তান জন্মনেয়। কিছুদিন পূর্বে ছেলেটি পানিতে ডুবে মারা যায়।

ছেলে মারা যাওয়ার পর থেকে তাসলিমার উপর স্বামী শ্বাশুড়ির অত্যাচার আরো তীব্র আকার ধারণ করে। গত ২৬ জুন রাতে স্বামী শ্বাশুড়ি যৌতুকের টাকা এনে দেয়ার জন্যে চাপ সৃষ্টি করে। তাসলিমা যৌতুক এনে দিতে অস্বীকার করলে রশি দিয়ে হাত পা বেঁধে বেধড়ক মারপিট করে গলায় ওড়না পেঁচিয়ে সিলিং ফ্যানে ঝুলানোর চেষ্টা করে।

এসময় তার আর্তচিৎকারে প্রতিবেশি লোকজন ঘরের দরজা ভেঙ্গে ঘটনাস্থল থেকে তাসলিমাকে উদ্ধার করে পার্শ্ববর্তী সেলিনার বাড়িতে নিয়ে যায়। বিষয়টি রাতেই মোবাইল ফোনে তাসলিমার বাবাকে জানানো হয়। পরদিন তাসলিমার বাবা চাঁন মিয়ার বাড়িতে গেলে বিবাদীগণ তাকেও মারধর করে।

যৌতুকের দাবীতে গৃহবধূকে হাত পা বেঁধে অমানুষিক নির্যাতন

পরে তিনি তার মেয়েকে পাশের বাড়ি থেকে ঈশ্বরগঞ্জ হাসপাতালে ভর্তি করেন। তাসলিমার সারা শরীর ও ঘাড়ে প্রচন্ড আঘাতের চিহ্ন রয়েছে। তাসলিমা বর্তমানে ঈশ্বরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ।

এব্যাপারে ঈশ্বরগঞ্জ থানার এস আই সজীব ঘোষ জানান, অভিযোগ পাওয়া গেছে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

দেখা হয়েছে: 756
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪