|

লক্ষ্মীপুরে গৃহবধূর হাত-পা বেঁধে নির্যাতন

প্রকাশিতঃ ১:২৬ পূর্বাহ্ন | জুন ২৭, ২০১৯

লক্ষ্মীপুরে গৃহবধূর হাত-পা বেঁধে নির্যাতন

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে রুনা আক্তার (২৫) নামে এক সন্তানের জননীর হাত-পা বেঁধে বেদম নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী সাইফুল আলম লিটন ও শ্বশুর বাড়ীর লোকজনের বিরুদ্ধে।

খবর পেয়ে পুলিশ হাত-পা বাঁধা অবস্থা উদ্বার করে হসপিটাল ভর্তি না করে। বাবার বাড়ীতে নিয়ে রেখে যান নির্যাতিত গৃহবধূকে। পরের-দিন সকালে রুনার বৃদ্ধ বাবা নুর-করিম তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন।

বুধবার (২৬ জুন) সন্ধ্যা লক্ষ্মীপুর সদর হাসপাতালে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য নিশ্চিত করেন নির্যাতনের শিকার গৃহবধূ রুনা আক্তার।

রুনা বলেন, তার স্বামী লিটন তাকে কারণে-অকারণে প্রায় মারধর করতেন। বেশিভাগ যৌতুকের টাকার জন্য তার ওপর চালিতেন অমানবিক নির্যাতন।

গত ২১ জুন (শুক্রবার) রাত সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার পাবর্তীনগর ইউনিয়নের চরপাবর্তীনগর গ্রামের তার শ্বশুর বাড়ীতে নির্যাতনের শিকার হন।

চিকিৎসাধীন রুনা বলেন, তার শ্বশুর নুরুজ্জামান,শ্বাড়ী খুরশিদা বেগম , দেবর সোহেল, ভাশুর মিন্টু ও ভাশুরের স্ত্রী জোৎনা বেগম তাকে শুক্রবার রাতে হত্যার উদ্দেশ্য হাত-পা বেঁধে নির্দয় নির্যাতন করে। তার আত্ন-চিৎকারে আশ-পাশের লোকজন দেখতে ছুটে আসে। খবর পেয়ে টহল পুলিশ তাকে বাঁধা অবস্থা উদ্বার করে। চিকিৎসা কেন্দ্র না নিয়ে বাবার বাড়ীতে নিয়ে রেখে যান বলে তার রুনার দাবি।

প্রতিবেশী ইব্রাহীম বলেন, তার জীবনেও এমন নির্যাতনের আলামত দেখেননি। সারারাত তাঁর ঘুম আসেনি। চোখের সামনে রুনাকে বেঁধে ওরা এতটা মারলও।

এঘটনায় রুনা আক্তার বাদী হয়ে (২৪ জুন সোমবার) দুপুরে তার স্বামী সাইফুল আলম লিটনকে প্রধান আসামী ও ৬ জনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে একটি মামলা দায়ের করেন।

লক্ষ্মীপুর জজ কোর্টের সিনিয়র অ্যাডভোকেট মোঃ নিজাম হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এসব বিষয় জানতে চাইলে গৃহবধূর স্বামী সাইফুল আলম লিটন মুঠোফোনে বলেন, তার স্ত্রীর স্বভাব-চরিত্র ভালো নয়। ভালো-মন্দ জন্য তাকে ডাক দিলে সেই সংসারে অশান্তি সৃষ্টি করে। এনিয়ে শুক্রবার সন্ধ্যা একটি শালিসি বৈঠক হলে সে বৈঠকে অশীল আচরণ করে।

পরে বৈঠক থেকে স্থানীয় বাবু মেম্বর উঠে চলে যান। রাতে তার সাথে রুনার কথা কাটা-কাটি হয় একপর্যায় রুনা অখ্যাত ভাষা গালমন্দ করে। ক্ষিপ্ত হয়ে রুনা তাকে ঘর থেকে বের হওয়ার জন্য বলে। এসময় লিটনের মা-বাবা, ভাই ডাক দিলে তাদের সাথে ও ঝগড়া-বিবাদ জড়িয়ে পড়ে রুনা। বিষয়টি বাবু মেম্বরকে মোবাইল ফোনে জানালে রুনাকে বেঁধে মারধরের অনুমিত দেন বলে জানান লিটন।

বাবু মেম্বরের সাথে কথা হলে তিনি বলেন সাইফুল আলম লিটন ইয়াবা ট্যাবলেট ও গাজা সেবন করে। সেই আমার নামে মিথ্যা কথা বলেছে। তার স্ত্রীকে মারধর করার জন্য আমি কিছুই বলিনি।

লক্ষ্মীপুর সদর (মডেল) থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) আবু নাছের বলেন,খবর পেয়ে রাতে আমরা গৃহবধূ রুনাকে উদ্বার করে তার বাবার বাড়ীতে পৌঁছে দিই।

দেখা হয়েছে: 634
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪