|

গৌরনদীতে ছাত্রলীগ দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, আহত-১৫

প্রকাশিতঃ ১২:০২ পূর্বাহ্ন | নভেম্বর ২৪, ২০১৮

বরিশাল-Barisal

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল)প্রতিনিধিঃ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশালের গৌরনদী উপজেলা সদরের বাসস্ট্যান্ড দক্ষিন মার্কের সামনে শুক্রবার দুপুরে কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে দুই পুলিশসহ কমপক্ষে ১৫ জন ছাত্রলীগ নেতাকর্মি আহত হয়েছে।

আহতদের ৫ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ৬ জনকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ৪ জনকে আটক করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা রুজু হয়নি।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন, পুলিশ ও আহতরা জানান, গৌরনদী উপজেলা সদরের গৌরনদী বাসস্ট্যান্ড দক্ষিন মার্কেটের ব্যবসায়ী রিসপা মেটাল ওয়ার্ক সপে মিস্ত্রী হিসেবে কাজ করেন সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সভাপতি মো. শাখাওয়াত হোসেন ওরফে সুজনের নিকট আত্মীয় মো. হানিফ (২২) । একই মার্কেটের ইউনুস ষ্টিল ওয়ার্ক সপে মিস্ত্রী হিসেবে কাজ করেন সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ও কলেজ ছাত্রলীগের নেতা আরিফ হোসেন মিয়ার ভাতিজা নয়ন(১৭)।

দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিকরা জানান, উভয়ের মধ্যে বিরোধের ঘটনা একাধিকবার মিমাংসা করা হয়েছে। তারপরেও প্রায়ই উভয়ের মধ্যে ঝগড়াঝাটি ও হগাতাহাতির ঘটনা ঘটে।

ব্যবসায়ী সমিতর সভাপতি মো. মুকুল হোসেন জানান, একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গতকাল দুপুর ১২টার দিকে হানিফ ও নয়নের মধ্যে হাতাহাতির ঘটনা শুনে উভয়ের স্বজন ছাত্রলীগ নেতারা ঘটনাস্থলে আসেন। এ সময় শাখাওয়াত হোসেন ও আরিফ হোসেন মিয়ার মধ্যে কথা কাটাকাটিরকে কেন্দ্র উভয় গ্রপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনেন। এ সময় সংঘর্ষে পুলিশ সহ উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে।

গুরুতর ভাবে আহতরা হল, কলেজ ছাত্রলীগের সভাপতি শাখাওয়াত হোসেন ওরফে সুজন (২৮), ছাত্রসংসদের সাবেক আন্তঃক্রীড়া সম্পাদক আরিফ হোমেসন মিয়া (২৪), রিয়াজ(১৮), রনি(২৪), জিহাদ মিয়া(১৮), রাসেল(২৩), বরিশাল শেবাচিমে ও পুলিশ কনষ্টবল ইমরান হোসেন(২৪), তুষার ইমরান(৩২), ছাত্রলীগ কর্মি অমিত(২১), নয়ন (১৯) ও জাহিদ(১৮)কে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা সকলেই ছাত্রলীগের উভয় গ্রুপের নেতাকর্মি সমর্থক।

আরিফ হোসেন মিয়া অভিযোগ করে বলেন, আমার এলাকার ভাতিজা নয়নের সঙ্গে সভাপতি সুজনের আত্মীয় হানিফের দ্বন্ধ রয়েছে। কিছুদিন আগে দক্ষিন বিজয়পুর হিজলতলা এলাকায় নয়নকে মারধর করে সভাপতি সুজনের সমর্থক মো. রাসেল হোসেন । এর জের ধরে গতকাল পুনরায় উভয়ের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

গতকাল দুপুরে আমি বিষয়টি জিজ্ঞাসা করতে হানিফের দোকানে গেলে হানিফ বিষয়টি সুজনকে জানান। সভাপতি সুজন ঘটনাস্থলে পৌছে নিজ হাতে নয়নকে রড দিয়ে পিটিয়ে জখম করে। আমি এর প্রতিবাদ করলে আমার ওপর হামলা চালানো হয়।

এ ব্যাপারে জানতে শাখাওয়াত হোসেন সুজনের মুঠোফোন কল করলে ভানভীর হোসেন নামে একজন ফোন রিসিপ করেন। তিনি বলেন, সুজন গুরুতর অসুস্থ্য মাথায় সিটিস্কান চলছে এখন সে কথা বলতে পারবেন না। পরবর্তিতে বিকেল সাড়ে ৪টার দিকে ফোন দিলে সুজনে ছোঠ ভাই পরিচয়ে শাওন বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্রা াভিযোগ করা হয়েচে। ওপর আরিফ মিয়ার নেতৃত্বে আমাদের ওপর হামলা চালানো হয়েছে।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা, দেওয়ান আব্দুস সালাম জানান, ৬ জনের অবস্থা সংকটাপন্ন হওয়ায় বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে গৌরনদীতে চিকিৎসাধীন সকলেই শঙ্কামুক্ত।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কমর্ কর্তা (ওসি) গোলাম সরোয়ার জানান, পৌর ছাত্রলীগের নেতা আতিক মিয়া, তার ছোট ভাই আরিফ মিয়া, জিহাদ মিয়া ও শাখাওয়াত হোসেন সুজনের সমর্থক মো ফিরোজ হোসেনকে আটক করা হয়েছে। এ ঘটনায় এখনো কোন পক্ষ মামলা করেনি। তবে মামলা দায়েরে উভয় পক্ষের প্রস্তুতি চলছে।”

দেখা হয়েছে: 582
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪