|

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সবাইকে প্রস্তুত ও সর্তক থাকার আহ্বান জাহাঙ্গীর

প্রকাশিতঃ ৯:৩৪ অপরাহ্ন | মে ০৩, ২০১৯

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সবাইকে প্রস্তুত ও সর্তক থাকার আহ্বান জাহাঙ্গীর

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ অতিপ্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবেলায় সবাইকে প্রস্তুত ও সর্তক থাকার আহ্বান জানিয়েছেন গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম।

আজ শুক্রবার সকালে এক বিবৃতিতে এ আহ্বান জানান চেয়ারম্যান। ‘ফণী’ এর যেকোন দুর্যোগ মোকাবেলায় গোদাগাড়ী উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামীলীগের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে এক বিবৃতিতে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ঘূর্ণিঝড় পূর্বাভাস সংক্রান্ত আন্তর্জাতিক ওয়েবসাইট ‘উইন্ডি ডটকম’ এর তথ্য অনুযায়ী, আগামী শনিবার ঘূর্ণিঝড় ‘ফণী’ চাঁপাইনবাবগঞ্জ হয়ে বাংলাদেশে প্রবেশ করে বিকেল ৫টা নাগাদ রাজশাহীর উপর আঘাত হানতে পারে।

রাজশাহী হয়ে রাত ৮টা নাগাদ ‘ফণীর বগুড়ায় থাকার শঙ্কা রয়েছে। রাত ১১টায় রংপুর ও রাত ৩টায় নীলফামারী হয়ে ‘ফণী’ বাংলাদেশ অতিক্রম করে ভারতের আসামের দিকে যাবে।

এদিকে বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতারের সভাপতিত্বে উপজেলা হল রুমে সকল কর্মকর্তাসহ সকল ইউনিয়নের চেয়াম্যানদের নিয়ে ‘ফণী’ এর যেকোন দুর্যোগ মোকাবেলায় গোদাগাড়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহণের জন্য আলোচনা সভা করা হয়েছে।

উপজেলা প্রাশসনের পক্ষ থেকে কর্মকর্তাবৃন্দ,সকল ইউনিয়নের চেয়ারম্যান, দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটিসহ সংশ্লিষ্ট সবাইকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার বলেন,পুলিশ, আনসার,ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের উর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে প্রস্ততি গ্রহণে নির্দেশনা দেয়া হয়েছে।

ইতোমধ্যে গোদাগাড়ী উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয় কেন্দ্র ঘোষণা করা হয়েছে। পাশাপাশি দুর্যোগকালীন সময়ে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণের জন্য খাদ্যশস্য মজুদ রাখা হয়েছে।

দেখা হয়েছে: 396
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪