|

চট্টগ্রামে পল্লী বিদ্যুতের অবহেলায় প্রাণ গেল নারীর

প্রকাশিতঃ ১০:৫৩ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৩, ২০১৯

চট্টগ্রামে পল্লী বিদ্যুতের অবহেলায় প্রাণ গেল নারীর

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় ঝড়ো হাওয়ায় ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে জড়িয়ে এক নারীর করুণ মৃত্যু হয়েছে। ওই নারীর স্বজনসহ এলাকার লোকজনের অভিযোগ, ছিঁড়ে পড়া তারটি মেরামতের জন্য স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতি অফিসে জানানো হয়েছিল। কিন্তু তারা এ কাজের জন্য দুই হাজার টাকা দাবি করে। টাকা না দেওয়ায় তারটি মেরামত না করায় এই দুর্ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার শাকপুরা ইউনিয়নের পূর্ব শাকপুরা গ্রামে দুর্ঘটনাটি ঘটে।

এদিকে দুর্ঘটনায় মৃত্যু নিয়ে মামলা নিতে বোয়ালখালী থানা গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন ওই নারীর স্বজনেরা। তবে এলাকায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকাণ্ড নিয়ে মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে।

মৃত রূপনা দাশ পূর্ব শাকপুরা গ্রামের কানু দাশের স্ত্রী। কানু জানান, সকালে বাড়ির পাশের জমিতে ছাগল চরাতে যান রূপনা। বৃষ্টিতে জমে থাকা পানিতে অসতর্কতাবশত রূপনা ছাগলটি নিয়ে ছিঁড়ে পড়া বিদ্যুতের তারে জড়িয়ে যান। মুহূর্তের মধ্যে রূপনা ও ছাগল মরে পড়ে থাকে সেখানে।

এদিকে জমিতে জমে থাকা পানি বিদ্যুতায়িত থাকায় স্থানীয়রা রূপনার মরদেহ উদ্ধার কাজ করতে না পেরে পুলিশকে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম এসে পল্লী বিদ্যুত অফিসের কর্মচারী এনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে মরদেহ উদ্ধার করে।

রূপনার দেবর রুবেল দাশ বলেন, ‘গতকাল (বৃহস্পতিবার) বাতাসে খুঁটি থেকে তারটি ছিঁড়ে পড়ে। আমরা সঙ্গে সঙ্গে বেঙ্গুরা বাজারে পল্লী বিদ্যুতের অফিসে বিষয়টি অবহিত করি। বিকেলে অফিসের কয়েকজন লোক এসে পরিদর্শন করে দুই হাজার টাকা লাগবে বলে জানায়।

আজ (শুক্রবার) এলাকার লোকজনের কাছ থেকে টাকা তুলে তাদের দেওয়ার কথা ছিল। তারটি মেরামত করা তাদের দায়িত্ব। এরপরও তারা অবহেলা করায় একজন মানুষকে প্রাণ দিতে হলো।’

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নেয়ামত উল্লাহ বলেন, ‘পূর্ব শাকপুরা গ্রামের লোকজন অভিযোগ করেছেন- বিদ্যুতের তারটি ছিঁড়ে পড়ার পর তারা পল্লী বিদ্যুতের অফিসে জানিয়েছিলেন। কিন্তু তারটি ঠিক করা হয়নি। সকালে ওই তারে জড়িয়ে একজন নারী মারা যান।

এলাকার লোকজন কিছুটা ক্ষুব্ধ। আমরা তাদের লিখিত অভিযোগ করতে বলেছি। অভিযোগ করলে অবশ্যই মামলা নেব। মামলা নিয়ে গড়িমসির কিছু নেই।’ এ বিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতির কোনো কর্মকর্তার বক্তব্য জানতে পারেনি ।

দেখা হয়েছে: 376
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪