|

চাকুরি নিয়মিত করার দাবীতে এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের মানববন্ধন

প্রকাশিতঃ ১:১৩ পূর্বাহ্ন | জুলাই ১২, ২০১৮

চাকুরি নিয়মিত করার দাবীতে এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের মানববন্ধন

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

এলজিইডির কর্মকর্তা/কর্মচারিদের চাকুরি নিয়মিত করণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার ডিবি রোডের এলজিইডি নির্বাহীর প্রকৌশলী কার্যালয়ের সামনে এক মানববন্ধন পালন করা হয়। গাইবান্ধা এলজিইডির কর্মচারী ঐক্য পরিষদ এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মো: আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাংগাঠনিক সম্পাদক জিয়াউর রহমান, আজিজুর রহমান রানা, শামিমা আকতার, নাছিমা বেগম, দোলেনা বেগম, আবুল কালাম রঞ্জু, মোঃ আমিনুল ইসলাম, নাজমুল ইসলাম, বদিওজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, এলজিইডি অফিসে চুক্তিভিত্তিক ও মাস্টাররোলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের চাকরি আত্মীকরণ বা নিয়মিত কারণ বিষয়ে বাংলাদেশের সর্বোচ্চ আদালতের মাধ্যমে আদেশের তিন বছর পরেও তা বাস্তাবায়ন করেনি স্থানীয় সরকার বিভাগ।

এতে দেশের বিভিন্ন এলজিইডি অফিসে কর্মরত ড্রাইভার পিয়ন, কম্পিউটার অপারেটরসহ ৩ হাজার ৮ শ ২৩ জন মাস্টাররোল ও চুক্তিভিত্তিক চাকুরে তাদের পরিবার-পরিজন নিয়ে অতিকষ্টে দিনযাপন করছে। গাইবান্ধাসহ দেশের বিভিন্ন এলজিইডি অফিসে কর্মরত ৯৯ জন সহকারী প্রকৌশলী এবং তৃতীয়-চতুর্থ শ্রেণির মাস্টাররোল ও চুক্তিভিক্তিক অসংখ্য চাকুর তাদের চাকুরিকে আত্মীকরণ বা নিয়মিতকরণের নিদের্শনা চেয়ে সংশ্লিষ্ট দফতরে আবেদন করা হয়েছে। এর মধ্যে গাইবান্ধায় ৫২ জন রয়েছে।

বক্তারা আরো বলেন, অনতিবিলম্বে সুপ্রিম কোর্টের রায় বাস্তাবায়নের মাধ্যমে নাটোরসহ দেশের সকল এলজিইডি অফিসে কর্মরত সকল মাস্টাররোল চুক্তিভিত্তিক চাকরিজীবির চাকুরি নিয়মিতকরণের বা জাতীয়করণের জন্য তারা সরকারের কাছে জোর দাবি জানান।

দেখা হয়েছে: 644
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪