|

ছাত্রলীগের সম্মেলনে কোন ভোটপর্ব থাকবে না প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৯:২৩ অপরাহ্ন | এপ্রিল ৩০, ২০১৮

ছাত্রলীগে-ভোটপর্ব-থাকবে-না-The Prime Minister will not have any polls in the BCL conference

অনলাইন বার্তাঃ

ছাত্রলীগের সম্মেলনে এবার কোনও ভোটপর্ব হবে না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, এবারের সম্মেলনে কোনও দ্বিতীয় পর্ব থাকবে না। যোগ্যতার ভিত্তিতে পারিবারিক ব্যাক গ্রাউন্ড, মেধা, এসব বিবেচনায় নিয়ে সিলেকশন পদ্ধতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হবে।

প্রধানমন্ত্রী আরও বলেছেন, নেতা বানানো হবে জীবনবৃত্তান্ত দেখে ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের ভিত্তিতে।

সোমবার (৩০ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের নেতাদের সঙ্গে এক অনির্ধারিত সভায় ছাত্রলীগের ব্যাপারে এই নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা। নেতাদের কাছ থেকে ছাত্রলীগের আসন্ন সম্মেলনের সর্বশেষ প্রস্তুতিও জানতে চান তিনি।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমানসহ অন্য কয়েকজন নেতা।

জানা গেছে, ওই সভায় শেখ হাসিনা আরও বলেন, ‘সম্মেলনে কোনও প্রার্থীর নাম প্রস্তাব ও সমর্থনেরও প্রয়োজন নেই। যোগ্যতার ভিত্তিতে পারিবারিক ব্যাকগ্রাউন্ড, মেধা, এসব বিবেচনায় নিয়ে সিলেকশন পদ্ধতিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হবে। কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কমিটি, সবক্ষেত্রে এবার সিলেকশন পদ্ধতি অনুসরণ করা হবে।

সেভাবেই প্রস্তুতি নিতে নেতাদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি আগামী সম্মেলনের আগে নতুন করে কোনও জেলা কমিটি বা শাখা কমিটির অনুমোদন দিতে বা কোনও কমিটি ভাঙতে বা বিলুপ্ত ঘোষণা করতে পারবে না বলেও নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি।

উল্লেখ্য, আগামী ১১ ও ১২ মে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু নেতা নির্বাচন এখনও আটকে আছে।

সূত্র: বাংলা ট্রিবিউন
দেখা হয়েছে: 582
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪