|

জঙ্গলবাড়ী বাতিঘরে বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৮:৩২ অপরাহ্ন | ডিসেম্বর ১৫, ২০১৯

জঙ্গলবাড়ী বাতিঘরে বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

ফুলবাড়ীয়া প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জঙ্গলবাড়ী বাতিঘরের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৯ উপলক্ষ্যে “শহীদ বুদ্ধিজীবীদের অসমাপ্ত স্বপ্ন পূরণ ও বুদ্ধিবৃত্তিক জাতি বিনির্মাণে গ্রন্থাগারের প্রয়োজনীয়তা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় জঙ্গলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আছিমপাটুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান।

অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক নূরুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জঙ্গলবাড়ী বাতিঘরের সভাপতি মেহেদী কাউসার ফরাজী এবং স্বাগত বক্তব্য রাখেন জঙ্গলবাড়ী বাতিঘরের সাধারণ সম্পাদক আবু সাইদ ফকির।

অনুষ্ঠানের শুরুতেই শহীদ বুদ্ধিজীবী -সহ বাংলাদেশের মুক্তিযুদ্ধের সকল শহীদ ও পঁচাত্তরের কালরাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে শাহাদাৎ বরণকারী সকলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। এরপর পবিত্র কোরআন থেকে তিলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। এতে প্রধান অতিথি তাঁর বক্তব্যে আলোকিত সমাজ গড়তে জঙ্গলবাড়ী বাতিঘরের দীর্ঘদিনের প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন এবং বুদ্ধিবৃত্তিক কর্মকান্ড পরিচালনায় প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইচটি পাওয়ার লিমিটেডের ম্যানেজার ও সাবেক ছাত্রলীগ নেতা আবদুল খালেক, আছিম ইউনিয়ন যুবলীগের আহবায়ক মফিজ উদ্দিন, যুগ্মআহ্বায়ক মিনহাজ উদ্দিন, আনিসুর রহমান ও দিদারুল ইসলাম এবং জঙ্গলবাড়ী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক আবুল কাশেম মাস্টার।

অন্যান্যের মাঝে আরও বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আহসান হাবিব সিদ্দিক, আছাদুজ্জামান দুলাল সরকার ও ডাঃ ইসমাইল হোসেন বাদল, জঙ্গলবাড়ী বাতিঘরের উপদেষ্টা আসাদুজ্জামান ফরাজী, ইউনিয়ন যুবলীগের সদস্য রফিকুল ইসলাম ফরাজী, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক নাজমুল আলম, জঙ্গলবাড়ী বাতিঘরের উপদেষ্টা এফডি রায়হান, জঙ্গলবাড়ী বাতিঘরের যুগ্মসম্পাদক মাহমুদুল হোসাইন ফিরদাউস ও ইমামুল হাসান পিয়াস, সাংগঠনিক সম্পাদক জুনায়েদ হাসান মিঠু ও আর-রাফী মোদ্দাছির শোভন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

দেখা হয়েছে: 434
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪