|

জন্মের পরে মাতৃ কোলেই মূল শিক্ষা: শিল্পমন্ত্রী

প্রকাশিতঃ ৩:৩৪ অপরাহ্ন | মার্চ ২৩, ২০১৮

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি:

শিল্পমন্ত্রী আমু বলেছেন, এদেশের মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি হলেন নারী। তাদের পিছিয়ে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। অন্যদিকে একটি শিশু জন্মের পরে মাতৃ কোলে যে শিক্ষা লাভ করবে তাই হবে জীবনের মূল শিক্ষা।

মা যদি শিক্ষিত হয় শিশুটি শিক্ষার আলো পাবে, পাবে নৈতিকতার আলো, সামাজিকতা শিখবে। তাই নারী সমাজকে সুশিক্ষিত করে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বেশকিছু কর্মসূচি গ্রহণ করে তা বাস্তবায়ন করেছেন।

শিক্ষার্থীদের প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ, মাধ্যমিক থেকে উচ্চতর শিক্ষায়ও উপবৃত্তি দেয়ারমত বিভিন্ন কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে দেশকে এগিয়ে নেয়ার মূল লক্ষ্য বলেও মন্তব্য করেন শিল্পমন্ত্রী।

শুক্রবার সকালে ঝালকাঠি হরচন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্কুলের প্রধান শিক্ষক বিশ্বনাথ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার জোবায়েদুর রহমান বিশেষ অতিথি ছিলেন।

দেখা হয়েছে: 380
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪