|

জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু ও স্বাস্থ্যসেবা সপ্তাহ সমাপ্তি ঘোষণা

প্রকাশিতঃ ৭:৪৯ অপরাহ্ন | এপ্রিল ২১, ২০১৯

জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু ও স্বাস্থ্যসেবা সপ্তাহ সমাপ্তি ঘোষণা

মো. মহসিন রেজা, শরীয়তপুরঃ “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” এই স্লোগানকে সামনে রেখে আগামী ২৩ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু হবে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৯ ও একই সাথে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৯ উপলক্ষে ২১ এপ্রিল রবিবার বেলা সাড়ে এগারোটার দিকে সাংবাদিক সম্মেলন করেন। জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হবে ২৩ এপ্রিল ও শেষ হবে ২৯ এপ্রিল।

এসময় জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে বর্নাঢ্য র্যালী, সুসজ্জিত পুষ্টি গাড়ির মাধ্যমে প্রচারনা, মাতৃ পুষ্টি, মায়ের দুধের গুরুত্ব কাউন্সিলিং, কৃষকদের নিয়ে খাদ্যে পুষ্টি নিয়ে আলোচনা, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন, পুষ্টিকর খাবার রান্নার প্রতিযোগিতা, পুষ্টি মেলা, কমিউনিটি ক্লিনিকে জাতীয় পুষ্টি সপ্তাহের আলোচনা ও বয়স্কদের পুষ্টি উন্নয়নে বহুমাত্রিক গুরুত্ব নিয়ে আলোচনাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়া রবিবার সকাল ১০টার দিকে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ ২০১৯ সমাপনী অনুষ্ঠান শুরু হয় শরীয়তপুর জেলা সিভিল সার্জন ডা. খলিলুর রহমানের সভাপতিত্বে।

জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু ও স্বাস্থ্যসেবা সপ্তাহ সমাপ্তি ঘোষণা

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, বিষেশ অতিথি হিসেবে ছিলেন, জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, শরীয়তপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রব মুন্সী, পৌরসভার বর্তমান মেয়র রফিকুল ইসলাম কোতোয়ালসহ শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগের জেলা উপজেলার ডাক্তার ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা – কর্মচারীবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, বাংলাদেশে বর্তমানে বেশির ভাগ প্রসব হচ্ছে অপারেশন এর মাধ্যেমে এতে মা সহ সন্তানের ক্ষতি হয়ে থাকে, এছাড়া তিনি আরো জানান আজ থেকে যে বাড়িতে গর্ভবতী মা থাকবে সেই বাড়িতে টানানো হবে লাল পতাকা যতোদিন পর্যন্ত গর্ভবতী মায়ের সন্তান প্রসব না হবে ততোদিন। এর ফলে গর্ভবতী মায়েদের প্রতি খেয়াল থাকবে এবং এতে সিজার করে বাচ্চা প্রসব কমে যাবে।

দেখা হয়েছে: 667
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪