|

ময়মনসিংহে জানজটের কবলে এইচ এস সি পরীক্ষার্থীরা

প্রকাশিতঃ ৩:০৪ অপরাহ্ন | এপ্রিল ০৫, ২০১৮

জানজটের-কবলে-পরীক্ষার্থী-HSC examinees confront mymensingh traffic congestion

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহে ভয়াবহ জানজটের কবলে এইচ এস সি পরীক্ষার্থীরা। এক ঘন্টা সময় হাতে নিয়েও পরীক্ষার হলে আসতে পারছেন না। বিপদ মহাবিপদ। রিক্সা, অটো, মটরসাইকেল, গাড়ি কিংবা হেটে বা দৌড়িয়েও পরীক্ষার্থীরা সময়মত আসতে পারছেন না। ঘড়ির কাটায় সকাল ০৯:৩০ সময় বেধে দিয়েছেন কলেজ কর্তৃপক্ষরা। কিন্তু সমস্যা জানজট।

পরীক্ষার্থীরা সময় মত আসতে না পেরে কষ্ট, যন্ত্রনায় ছটফট করছেন। কিন্তু কে দেখবে তাদের দুঃখ, কষ্ট। ময়মনসিংহ শহরের বিষফোঁড়া জানজট তীব্র থেকে তীব্র আকার ধারণ করছে।

কিছুদিন আগে অটোকে করা হয়েছিল দু’ভাগে ভাগ। কিন্তু এখন মনে হচ্ছে সবই হয়ে যাচ্ছে একভাগ। রাস্তার শুরু থেকে শেষ পর্যন্ত যেদিকেই চোখ যায় শুধু অটো আর অটোরিক্সা। কে করবে এদেরকে নিয়ন্ত্রণ। কতগুলো চলছে কে রাখবে এদের সঠিক হিসাব।

ময়মনসিংহ-জানজটের-কবলে-HSC examinees confront mymensingh traffic congestion

আর রিক্সার কথা কি বলবো! লাইসেন্স বিহীন রিক্সায় নগর জুড়ে সয়লাব। এদের অত্যাচারে অতিষ্ঠ নগরবাসী। এরা তো এখন ব্যাটারী রিক্সা পেয়ে পায়ের উপর পা রেখে জমিদার শষীকান্ত মহারাজ সেজে বিদ্যুতের গতির মত ছুটতে চায়।

এদের দ্রুত গতি রিক্সা চালনের কারণে অনেকে হয়েছেন পুংগু। হাত পা ভাঙা নিয়ে কাটাচ্ছেন দুর্ভিক্ষ জীবন। এদের নাই কোন নিয়ম নীতি। মানে না ট্রাফিক আইন। তারা বুঝেও না ট্রাফিক আইন কি। এটা খায় না মাথায় দেয়।

সমস্যা, বড় সমস্যা। আর কত? অতিষ্ট নগরবাসী। এরা কোন ধরণের অপরাধ করলে ট্রাফিক আইনে নেই কোন সাজা। তারাও ট্রাফিক পুলিশকে এক হাত দেখিয়ে দেন। তারা বলেন- আমাদের হাতে আছে মন্ত্রী, এমপি, নেতা। বেশি বাড়াবাড়ি করলে আপনাকে বদলি করবো এই জেলা থেকে অন্য জেলাতে। হুমকি, থ্রেট তারাও মারে। আমরা এখন রাজার রাজা, মহারাজা। আমাদের নেই ট্রাফিক আইনের সাজা।

কিন্তু আগে দেখা যেতো রিক্সা কোন অপরাধ করলে তাদের সিট আটক করে রাখা হতো। কিন্তু এখন আর সেটাও দেখা যায় না। আর কত? কি হবে আগামীতে এই নগরীতে? আছে কারো জানা?

দেখা হয়েছে: 568
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪