|

জাফর ইকবালের ওপর হামলা, বিআইজেএফের নিন্দা

প্রকাশিতঃ ১২:০৮ পূর্বাহ্ন | মার্চ ০৪, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)।

শনিবার সন্ধ্যায় সংগঠনের এক জরুরি বৈঠকে এ প্রতিবাদ জানায় বিআইজেএফ নির্বাহী কমিটি। এ সময় উপস্থিত ছিলেন বিআইজেএফ সভাপতি আরাফাত সিদ্দিকী সোহাগ, সাধারণ সম্পাদক সাব্বিন হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুর রহমান বাদল, প্রকাশনা ও গবেষণা সম্পাদক এম. মিজানুর রহমান সোহেল, কোষাধ্যক্ষ গোলাম দস্তগীর তৌহিদ, নির্বাহী সদস্য খালেদ আহসান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিআইজেএফ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর যে বা যারা হামলা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে। জাফর ইকবালের ওপর হামলা তথ্যপ্রযুক্তি খাতের জন্য অশনিসংকেত বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে বিআইজেএফ।

এর আগে বিকাল ৫টা ৩৫ মিনিটের দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে এক যুবক। পরে তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ঘটনার পরপরই শিক্ষার্থীরা হামলাকারীকে আটক করে গণপিটুনি দেয়। বর্তমানে তাকে আটক রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, স্যার মুক্তমঞ্চে বসেছিলেন। সামনে একটি রোবট প্রতিযোগিতা হচ্ছিল। হঠাৎ এক যুবক এসে স্যারের মাথার পেছনে ছুরি দিয়ে আঘাত করে।

দেখা হয়েছে: 447
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪