|

ময়মনসিংহে জুলহাস হত্যাকান্ডে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | মে ১৯, ২০১৮

ময়মনসিংহে জুলহাস হত্যাকান্ডে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

উঠতি বয়সীদের দ্বন্দ্বে ময়মনসিংহ সদর উপজেলার চরকালিবাড়ী এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জুলহাস নামের এক তরুণ খুন হয়েছে। হত্যার শিকার জুলহাস এর গ্রুপের ছোট ভাই সোহাগ নামের এক তরুণকে মেরে মাথা ফাটায় তরিকুল নামের এক যুবক।

এনিয়ে জুলহাস প্রতিবাদ জানালে গ্রুপ বলয়ে উত্তেজনার সৃষ্টি হয়। এর আগে পহেলা বৈশাখে এক তরুণীকে ইভটিজিং করার বিষয়েও আন্তদ্বন্দ্ব বিরাজ করছিল। এরই জের ধরে গত ১২ মে রাত ৮টায় শহতলীর চরকালিবাড়ী মেসার্স দোয়ামণি গার্মেন্টস এর সামনের রাস্তায় পূর্বপরিকল্পিত ভাবে জুলহাসকে ছুড়িকাঘাত করে দুর্বৃত্তরা। পরে ১৩ মে সকালে চিকিৎসাধীন অবস্থায় মমেক হাসপতালে তার মৃত্যু হয়। এ হত্যাকান্ডে জড়িতরা এলাকায় চিহ্নত উঠতি বয়সী সন্ত্রাসী বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়।

অন্যদিকে হত্যাকান্ডটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করে বিচারের দাবিতে মানববন্ধন ও পোষ্টারিং করা হয়েছে। তবে পোষ্টারে যাদের ছবি দিয়ে বিচার চাওয়া হয়েছে এ বিষয়ে ভিন্নমত প্রকাশ করেছেন খোদ মামলার বাদী, প্রত্যক্ষদর্শী ও মৃত জুলহাসের পরিবার।

চাঞ্চল্যকর এ হত্যাকান্ড সরজমিনে গিয়ে অনুসন্ধান করে জানা যায়, এ হত্যাকান্ডের পিছনের স্বার্থন্বেষী মহলের ইন্দনের খবর রয়েছে। মূল হত্যাকারীকে আড়াল করতে প্রতিপক্ষ মহলের তৈরিকৃত জালে ফাসাঁনো হচ্ছে এলাকার নিরিহ যুবকদের। নেপথ্যে মোটা অংকের টাকা দিতে চাপ দেয়া হচ্ছে তাদের।

এদিকে ওই এলাকার কোচিং শিক্ষক মনোয়ার হোসেন মিন্টু এ হত্যাকান্ডে জড়িত না থাকার কথা মামলার বাদী বাজিত মিয়া, জুলহাসের মা ও হত্যার সময় প্রত্যক্ষদর্শী রাসেল নামের এক তরুণ শিকার করলেও পোষ্টারে কারা ছবি লাগিয়েছে তা তদন্ত করলেই পরিস্কার হবে দন্দ্বের হেতু। মিন্টুকে আসামী করতে কাদের স্বার্থ জড়িত?

গত বৃহস্পতিবার (১৭ মে) বিকেলে সরেজমিনে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, মিন্টুর কোচিংএ হত্যার সাথে জড়িতদের কয়েকজন পড়ার কারনেই জুলহাস হত্যাকান্ডে তাকে ফাসাঁতে তৎপর রয়েছে তার এলাকায় প্রতিপক্ষ একটি রাজনৈতিক প্রভাব বলয়ের স্বার্থন্বেষী মহল।

এবিষয়ে জুলহাস হত্যা মামালার বাদী বাবা বাজিত মিয়া বলেন,আমার ছেলে হত্যারকান্ডের দিন প্যান্ট সেলাই করতে গেলে এলাকার চিহ্নত সন্ত্রাসী রাসেল (২৬) পিতা জহির, রাব্বী (১৬) পিতা: খোরশেদ আলম, শাহীন(১৬) পিতা: গফরউদ্দিন, তরিকুল(১৮) পিতা: মিরাজ, সবুজ পিতা অজ্ঞাত, রাকিব পিতা : শামসুল হক এর ছেলেসহ আরও ৭/৮ জন মিলে আমার ছেলেকে মারধর করে ছুড়িকাঘাতে আহত করেছে বলে জানতে পারি। পরদিন হাসপাতালে আমার ছেলে মারা যায়।

মৃত জুলহাসের মা মনোয়ারা খাতুন বলেন, ওইদিন রাতে আমি আমার ছেলেকে ভাত খেতে দিলে, পরে এসে খাওয়ার কথা বলে তার বন্ধু রাসেলের সঙ্গে বেরিয়ে যায়। এর কিছুক্ষন পরেই জানতে পারি আমার ছেলেকে ছুড়ি মারছে। হাসপাতালে আমার ছেলে জ্ঞান ফিরলে কারা তাকে মেরেছে তা নিজের মুখে বলেছে।

অন্যদিকে হত্যাকান্ডের সময় জুলহাসের সাথে ছিল দাবি করে বন্ধু ও প্রত্যক্ষদর্শী রাসেল বলেন, আমি হত্যাকারী ৬ জনকে চিনতে পেরেছি।

রাসেল বলেন, ঘটনার দিন রাত ৮ টার দিকে দোয়ামনি গার্মেন্টসে প্যান্ট সিলাই করতে দুজন আসি। দোকান থেকে বের হলে প্রথমে রাকিব জুলহাসকে ডাক দিয়েই সামনে এসে একটি চর মারে। এরপরই লোহার চেইন, রড, পাইপ দিয়ে পিটাতে শুরু করে ১০/১২ জনের একটি দল। তখন আমি নিজেকে বাচাঁতে দৌড় মারি। এসময় পিছন থেকে রাব্বি নামে একজন চিৎকার করে সবুজ নামে আরেকজনকে বলে আমাকে ধরতে। সেখানে আরও ছিল জহির মিয়ার ছেলে রাসেল, শাহীন, তরিকুলসহ অজ্ঞাত ৬/৭ জন।

এবিষয়ে জানতে চাইলে ওই এলাকার কৃষক হান্নান বলেন, জুলহাসকে ছুড়ি মারার পর চিৎকার চেঁচামেচি শুনে আমরা জানতে পারি ঘটনা। জায়গাটি অন্ধকার তাই আসে পাশের মানুষজন তাদের সবাইকে চিনতে পারেনি।

তিনি বলেন, পোষ্টারে ছবি দেয়া সবাই হত্যাকান্ডে জড়িত না থাকলেও ওরা একসাথেই চলতো। মহানগর যুবলীগ নেতা আল আমিনের সাথে মিন্টুর কথা কাটাকাটি হয়েছিল এদের দ্বন্দ্ব নিয়ে। তবে ওইদিন মিন্টু ঘটনাস্থলে ছিলোনা বলে দাবি করেন হান্নান।

এ বিষয়ে কোতোয়ালী মমডেল থানার উপ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা পলাশ কুমার রায় জানান, এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। তবে তদন্তপূর্বক জড়িতদের চিহ্নত করে গ্রেফতার অভিযান অব্যহত আছে।

দেখা হয়েছে: 806
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪