|

জ্যাকুলিনের সেই গান নিয়ে বলিউডে তোলপাড়

প্রকাশিতঃ ৫:৪২ অপরাহ্ন | মার্চ ২৩, ২০১৮

বিনোদন বার্তাঃ

আহমেদ খানের ‘বাঘি টু’-এ ‘এক দো তিন…’-এর রিমেকে নেচেছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। সম্প্রতি মুক্তি পাওয়া গানটি নিয়ে বলিউডে আলোচনা-সমালোচনার ঝড় বইয়ে যাচ্ছে। বলিউড সুপারস্টার সালমান খান ও অনিল কাপুররা জ্যাকুলিনের প্রশংসা করলেও এটাকে জঘন্য বলছেন ‘তেজাব’ সিনেমার পরিচালক এন. চন্দ্র। ওই ছবিতে প্রথম এই গানটিতে সঙ্গে নেচেছিলন মাধুরী দীক্ষিত।

ভারতীয় গণমাধ্যম বলছে, ‘তেজাব’ ছবিতে ‘এক দো তিন…’-এ মাধুরীর নাচে মুগ্ধ হয়েছিল প্রায় গোটা ভারত। নাচটির কোরিয়োগ্রাফি করেছিলেন সারোজ খান। সম্প্রতি আহমেদ খানের ‘বাঘি টু’-এ ‘এক দো তিন…’-এর রিমেকে নেচেছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। নাচের ঝলক মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই রিমেকের পক্ষে-বিপক্ষে সরব হয়েছে বলিউড। শোনা যাচ্ছে, এই নাচের রিমেক নিয়ে আদালতের দ্বারস্থ হবেন সরোজ খান।

এন চন্দ্র বলেন, ‘‘সারোজির সঙ্গে আমার দেখা হয়েছিল শ্রীদেবীর প্রার্থনা সভায়। তখনই আমাকে সারোজ ‘এক দো তিন…’-এর রিমেকের কথা জানান। একজন মানুষ কতটা আঘাত পেলে ও রকম যন্ত্রণার দিনে এগিয়ে এসে রিমেকের প্রসঙ্গ তোলেন!’’

রিমেকের অংশ মুক্তি পাওয়ার পর ভীষণ ক্ষুব্ধ এন চন্দ্র। বলেন, ‘‘নাচটা নিয়ে যা করা হয়েছে, তা আমার কল্পনার অতীত। মাধুরী দীক্ষিত ওই গানের সঙ্গে কী সুন্দর নেচেছিলেন! তাতে ছিল নিষ্পাপ অভিব্যক্তি ও অসাধারণ লাবণ্য। কিন্তু রিমেকটা যৌন উত্তেজনামূলক অ্যাক্ট!’’

তিনি আরও বলেন, ‘‘নিজেদের কাজ আগলে রাখার জন্য আইন নেই বলেই যে যা খুশি করতে পারবেন, এটা মানতে পারছি না।’’

তবে, তেজাব ছবি সংশ্লিষ্টরা যাই বলুক না কেন জ্যাকুলিনের ‘এক দো তিন’ প্রকাশ্যে আসতেই, নায়িকাকে প্রশংসায় ভাসিয়েছেন সালমান খান ও অনিল কাপুর।

সালমান খানের ভাষ্য, মাধুরীর ‘এক দো তিন’-কে খুব সুন্দরভাবেই পর্দায় তুলে এনেছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। কোরিওগ্রাফার সারোজ খানের ‘লেজেন্ডারি ডান্স মুভস’-এর যোগ্য সম্মান জ্যাকুলিন দিয়েছেন বলেও মনে করেন তিনি।

তেজাব ছবিতে মাধুরীর ‘এক দো তিন…’

দেখা হয়েছে: 461
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪