|

লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধে মাইকিং

প্রকাশিতঃ ৮:৩১ অপরাহ্ন | জুলাই ৩১, ২০১৯

লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধে মাইকিং

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করে প্রচারণা চালানো হয়েছে। বুধবার (৩১ জুলাই) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার উদ্যোগে বিভিন্ন এলাকায় এ মাইকিং করা হয়। গত কয়েকদিন ধরে পৌর শহরের বিভিন্ন এলাকায় ডোবা ও ড্রেনগুলোতে মশা নিধন স্প্রে করা হয়েছে।

মাইকিংয়ে সচেতনতামূলক পরামর্শে বলা হয়, বাড়ি-আশপাশে ময়লা-আবর্জনা পরিস্কার ও জমে থাকা পানি নিস্কাশন করতে হবে। এতে মশা উৎপাদন হ্রাস পাবে। ডেঙ্গু প্রতিরোধে ঘুমানোর সময় মশারি ব্যবহার করতে হবে। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সচেতনতার মাধ্যমেই ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব।

পৌরসভা সূত্রে জানা গেছে, ডেঙ্গঙ প্রতিরোধে পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডে ডোবা ও ড্রেনে মশা নিধন স্প্রে করা হচ্ছে। প্রত্যেকটি বাড়ি ও শিক্ষা-প্রতিষ্ঠানের আশপাশে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চলছে। এছাড়াও বাজার, রাস্তাঘাট সবসময় পরিস্কার রাখা হচ্ছে।

পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু বলেন, দেশের অন্যান্য জেলার মতো লক্ষ্মীপুরে ডেঙ্গু রোগী বেড়ে চলেছে। তবে এনিয়ে জেলাবাসী আতঙ্কে রয়েছে। এক্ষেত্রে পৌরসভার উদ্যোগে মাইকিং জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি হবে। আমাদের সংগঠনের পক্ষ থেকেও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং করবো।

লক্ষ্মীপুর পৌরসভার প্যানেল চেয়ারম্যান উত্তম দত্ত বলেন, পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডে ডেঙ্গু নিধন স্প্রে করা হচ্ছে। পৌরবাসীকে সচেতন করার লক্ষ্যে মাইকিং করে পরামর্শমূলক তথ্য উপস্থাপন করা হচ্ছে। ডেঙ্গু প্রতিরোধে এসব কর্মসূচি অব্যাহত থাকবে।

দেখা হয়েছে: 613
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪