|

তিস্তার পানি বিপদ সীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত

প্রকাশিতঃ ৫:১৬ অপরাহ্ন | জুলাই ১২, ২০১৯

তিস্তার-পানি-বিপদ-সীমার-২৫-সেন্টিমিটার-উপর-দিয়ে-প্রবাহিত

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল ও ভারি বর্ষনে তিস্তা নদীর পানি বিপদ সীমার ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়। পানিতে ভেসে গেছে শতাধিক পুকুরের মাছ।

উপজেলার তিস্তা নদী বিধৌত ৭টি ইউনিয়নের প্রায় ৫ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। তলিয়ে গেছে হাজার হাজার একর ফসলী জমি, রাস্তাঘাটসহ বিদ্যালয়। পানিবন্দি পরিবারগুলো রান্না না করতে পেরে শুকনো খাবার খেয়ে অনাহারে অধ্যাহারে জীবন যাপন করছেন। এছাড়াও গবাদী পশু নিয়ে চরম দুর্ভোগে রয়েছে তারা।

জানা যায় গত মঙ্গলবার মধ্যরাত থেকে তিস্তার পানি বৃদ্ধি পেতে থাকে। বর্তমানে উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের চর ইচলি, শংকরদহ, বাগেরহাট, জয়রাম ওঝা, চল্লিশশাল, কোলকোন্দ ইউনিয়নের চর মটুকপুর, চিলাখাল, বিনবিনা গঙ্গাচড়া সদরের ধামুর, মর্ণেয়া ইউনিয়নের ছোট রুপাই, রামদেব, কামদেব, নরসিংহ, নীলারপাড়, আলমবিদিতর ইউনিয়নের হাজীপাড়া, ব্যাঙপাড়া, নোহালী ইউনিয়নের মিনাবাজার, চর বাগডহড়া ও চর নোহালী গ্রামের প্রায় ৫ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

এদিকে রংপুর জেলা প্রশাসক মোঃ আসিব আহসান বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন। এ সময় তিনি পানিবন্দি লোকজনের সাথে কথা বলে তাদেরকে দ্রুতই প্রয়োজনীয় সহযোগীতার আশ^াস দেন।

এ সময় উপস্থিত ছিলেন গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলীমা বেগম, গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জাহাঙ্গীর আলম, লক্ষ্মীটারী ইউ.পি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী প্রমুখ।

পানিবন্দি লোকজনকে সহযোগীতার বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন বন্যা দুর্গত মানুষদের জন্য ২০ মেট্রিকটন চাউল বরাদ্দ পাওয়া গেছে। আরো বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরে চিঠি প্রেরণ করা হয়েছে। নোহালী, কোলকোন্দ, লক্ষ্মীটারী, গজঘন্টা ও আলমবিদিতর ইউনিয়নে বন্যা কবলিত এলাকায় শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

দেখা হয়েছে: 453
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪