|

ত্রিশালে আইসিটি কুইজে ৫ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৪১ অপরাহ্ন | মার্চ ১৭, ২০১৮

আবু রাাইহান, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে শিক্ষার্থীদের তথ্য ও প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। প্রবল আগ্রহ সৃষ্টি হয়েছে মফস্বলের শিক্ষার্থীদের মাঝেও।

এরই ধারাবাহিকতায় শুক্রবার ময়মনসিংহের ত্রিশালে পাওয়ার আইটি অর্গানাইজেশনের উদ্যোগে কম্পিউটার ও আইটি অলিম্পিক-২০১৮ এর আইসিটি কুইজের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে স্বতঃস্ফুর্তভাবে অংশ নেয় উপজেলার পাঁচ হাজার শিক্ষার্থী।

সকাল ১০টায় একযোগে নজরুল ডিগ্রি কলেজ, মহিলা ডিগ্রি কলেজ, আব্বাছিয়া ফাজিল মাদ্রাসা, ইসলামী একাডেমী স্কুল এন্ড কলেজ, নজরুল একাডেমী ও নজরুল বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬টি ভেন্যুতে আইসিটি কুইজের ১ ঘন্টার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির পাঁচ হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে।

সেই ছোঁয়ায় প্রবল আগ্রহ সৃষ্টি হয়েছে মফস্বলের শিক্ষার্থীদের মাঝেও। পাওয়ার আইটি অর্গানাইজেশন আয়োজিত কম্পিউটার ও আইটি অলিম্পিক-২০১৮ এর আইসিটি কুইজের লিখিত পরীক্ষায় স্বতঃস্ফুর্তভাবে অংশ নেয়া উপজেলার পাঁচ হাজার শিক্ষার্থীর উপস্থিতিই তা প্রমান করে বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।

পাওয়ার আইটি অর্গানাইজেশনের চেয়ারম্যান খোরশিদুল আলম মজিব জানান, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করতে শিক্ষার্থীদের তথ্য ও প্রযুক্তিতে দক্ষতা বৃদ্ধির বিকল্পনেই। বাংলাদেশ সরকার শিক্ষার্থীদের আইটিতে দক্ষ করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। সেই সাথে মফস্বলের শিক্ষার্থীদের মাঝে তথ্য ও প্রযুক্তির দক্ষতা বৃদ্ধির লক্ষে আমরা কাজ করে যাচ্ছি।

দেখা হয়েছে: 557
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪