|

মাদারীপুরে ধানের ন্যায্য মূল্যের দাবিতে কৃষক সমিতির অবস্থান

প্রকাশিতঃ ৬:০৬ অপরাহ্ন | মে ২৩, ২০১৯

মাদারীপুরে ধানের ন্যায্য মূল্যের দাবিতে কৃষক সমিতির অবস্থান

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয় কেন্দ্র চালু ও কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবিতে মাদারীপুরে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে, মাদারীপুর জেলা কৃষক সমিতি।

এ সময় বক্তরা বলেন, দেশের শতকরা ৮০ ভাগ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কৃষির উপর নির্ভরশীল। কৃষকরা তাদের জীবনবাজি রেখে যে ধান চাষাবাদ করেছে তার ন্যায্য মূল্য দিয়ে সরকার যেন ধান ক্রয় করে।

কিছু কিছু এলাকায় খাদ্য অফিসের দালালদের মাধ্যমে সস্তায় ধান ক্রয় করা হচ্ছে। বর্তমানে ধানের যে দাম বাজারে আছে তাতে কৃষক অনেক ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই দ্রুত ধানের দাম বৃদ্ধির আহবান জানান বক্তরা। এ সময় কৃষকরা বস্তায় ভরে ধান নিয়ে এসে প্রতিবাদ জানায়।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মাদারীপুর কৃষক সমিতির সভাপতি রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কুদ্দুস ফরাজী, সহ সাধারণ সম্পাদক মৃধা আবুল কালাম, সরোয়ার হোসেন, মনিরুজ্জামান প্রমুখ।

 

দেখা হয়েছে: 370
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪